Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহানবী (সাঃ) নিয়ে বিতর্কিত মন্তব্যে এ বার যুক্ত হলো নতুন মাত্রা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুন, ২০২২, ৮:০৯ পিএম

মহানবী (সাঃ) নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে বিজেপির প্রকাশ করা একটি প্রেস বিবৃতিকে ‘ভারতের প্রেস বিবৃতি’ হিসেবে সংবাদ মাধ্যমে পাঠানোর অভিযোগ উঠল ওমানের ভারতীয় দূতাবাসের বিরুদ্ধে।

প্রেস বিবৃতিটি বিজেপির দলীয় প্যাডে লেখা। বিবৃতিতে বিজেপি জানিয়েছে, তারা সব ধর্মের এক সঙ্গে মিলে মিশে থাকায় বিশ্বাসী। হাজার হাজার বছর ধরে ভারতে এই ঐতিহ্যই চলে আসছে। বিজেপিও এই ধারারই সমর্থককে। তারা কোনও ধর্মকে অসম্মান করায় বিশ্বাস করে না। বিবৃতির শেষে ভারতীয় জনতা পার্টির জাতীয় সাধারণ সচিব এবং বিজেপির সদর দফতরের ভারপ্রাপ্ত অরুণ সিংহের স্বাক্ষরও রয়েছে। এক অনাবাসী ভারতীয় লেখক রেজিমন কুত্তাপ্পান জানিয়েছেন, বিবৃতিটি ওমানের সংবাদ মাধ্যমকে ই-মেল মারফৎ পাঠিয়েছে সেখানকার ভারতীয় দূতাবাস। ওই ই-মেলের একটি মোবাইল স্ক্রিনশটও টুইটারে শেয়ার করে লেখক জানতে চেয়েছেন, কেন্দ্রের নিয়ন্ত্রণে থাকা দূতাবাস কি একটি বিশেষ রাজনৈতিক দলের বিবৃতি এ ভাবে ‘ভারতের বিবৃতি’ হিসেবে পাঠাতে পারে?

উল্লেখ্য, মহানবী (সাঃ) কে নিয়ে একটি বেসরকারি টিভি চ্যানেলে বিতর্কিত মন্তব্য করেছিলেন বিজেপি মুখপাত্র নুপূর শর্মা। তার প্রতিক্রিয়ায় আরব দেশগুলি ভারতের তীব্র সামালোচনা করে। চাপে পড়ে ওই বিজেপি নেত্রীকে সাসপেন্ড করে বিজেপি। তবে তারপরও বিতর্ক থামেনি। গত ৫ জুন বিজেপির তরফে ওই প্রেস বিবৃতিটি প্রকাশ করা হয়। যা নিয়ে প্রশ্ন তুলেছেন ওই ভারতীয় লেখক।

টুইটারে রেজিমনের এই প্রশ্নকে সমর্থন করেছেন কংগ্রেস সাংসদ শশী থারুরও। তার টুইট উদ্ধৃত করে তিনি ভারতীয় পররাষ্ট্রমন্ত্রণালয়ের কাছে জানতে চেয়েছেন, ‘ভারতের কেন্দ্রীয় সরকার এবং কেন্দ্রের শাসক দলের মধ্যে কি তবে আর কোনও তফাৎ থাকছে না?’ রেজিমনের বক্তব্য শশী শেয়ার করেছেন তার ব্যক্তিগত ফেসবুক পেজেও। তবে ভারতীয় পররাষ্ট্রমন্ত্রণালয়ের তরফে এর প্রতিক্রিয়ায় কোনও জবাব আসেনি। সূত্র: এবিপি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ