Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

উপায় -এ পরিশোধ করা যাবে নেসকো বিদ্যুৎ বিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জুন, ২০২২, ৮:০১ পিএম

মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান উপায় এর মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন নর্দান ইলেক্ট্রিসিটি সাপ্লাই কো¤পানি লি. (নেসকো) এর ১৭ লাখ গ্রাহক।

উপায় এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও রেজাউল হোসেন দত্ত এবং নেসকো’র ব্যবস্থাপনা পরিচালক জাকিউল ইসলাম সম্প্রতি নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এ সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষর করেন।

এখন থেকে নেসকোর গ্রাহকরা ঘরে বসেই স্বচ্ছন্দে তাদের উপায় একাউন্ট থেকে যেকোন সময় প্রি-পেইড এবং পোস্ট-পেইড উভয় বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন। এজন্য তাদেরকে কোন অতিরিক্ত চার্জ প্রদান করতে হবে না। গ্রাহকরা উপায় অ্যাপ অথবা উপায় ইউএসএসডি কোড *২৬৮# ডায়াল করে বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন নেসকো’র ডেপুটি কোম্পানী সেক্রেটারী এমদাদুল হক, এসিস্টেন্ট ম্যানেজার (এইচআর এন্ড এডমিন) মো. ইমরুল কায়েস এবং উপায় এর ডেপুটি ডিরেক্টর শাকিব আলতাফ, এ্যাসিসটেন্ট ডিরেক্টর হাসান মোহাম্মদ জাহিদ, ডিজিএম মোহাম্মদ মকবুল হোসেন ভূঁইয়া ও একাউন্ট ম্যানেজার মো. মাহ্্ফুজুর রহমান।

উল্লেখ্য, পল্লী বিদ্যুৎ, ডিপিডিসি, ডেসকোর গ্রাহকরাও তাদের বিদ্যুৎ বিল উপায় এর মাধ্যমে পরিশোধ করতে পারছেন।

২০২১ সালের ১৭ মার্চ আনুষ্ঠানিক যাত্রা শুরু করে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের সাবসিডিয়ারি ‘উপায়’। বর্তমানে উপায় বিস্তৃত পরিসরে এমএফএস সেবা প্রদান করছে ইউএসএসডি এবং মোবাইল অ্যাপ উভয়ের মাধ্যমে। উপায় এর মাধ্যমে গ্রাহকরা সব ধরনের আর্থিক লেনদেন যেমন: ক্যাশ-ইন, ক্যাশ-আউট, ইউটিলিটি বিল পেমেন্ট, মার্চেন্ট ও ই-কমার্স পেমেন্ট; রেমিট্যান্স, বেতন ও সরকারি ভাতা গ্রহণ এবং মোবাইল রিচার্জ ছাড়াও ট্রাফিক ফাইন পেমেন্ট এবং ভারতীয় ভিসা ফি পেমেন্টের মতো এক্সক্লুসিভ সেবা গ্রহণ করতে পারছেন। বর্তমানে উপায় এর গ্রাহক সংখ্যা ৫০ লাখ এবং দেশব্যাপী এক লাখ এজেন্টের বিস্তৃত নেটওয়ার্ক রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ