Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কিছু দরবারে শরিয়াবিরোধী কর্মকান্ড হলেও বায়তুশ শরফ এসব থেকে মুক্ত : পীর সাহেব বায়তুশ শরফ

কক্সবাজার ব্যুরো : | প্রকাশের সময় : ৮ জুন, ২০২২, ১২:০০ এএম

পীর সাহেব বায়তুশ শরফ শাইখ আল্লামা মুহাম্মদ আব্দুল হাই নদভী বলেন, দেশে অনেক পীর সাহেব নিজকে কেন্দ্র করে প্রতিষ্ঠান ও কার্যক্রম করে থাকেন। কিন্তু বায়তুশ শরফ ব্যতিক্রম। এখানে ব্যক্তি কেন্দ্রিক নয় বরং বায়তুশ শরফ কেন্দ্রিক সকল কর্ম তৎপরতা পরচালিত। কিছু দরবারে নানা ধরনের শরিয়া বিরোধী কর্মকান্ড হলেও বায়তুশ শরফ এসব অপকর্ম থেকে মুক্ত।

তিনি বায়তুশ শরফের অতীতের পীর মরহুম শাহ আখতার, আল্লামা শাহ আব্দুল জব্বার ও বাহারুল উলুম আল্লামা শাহ কুতুবউদ্দিনকে শ্রদ্ধার সাথে স্মরণ করে বলেন, ওনাদের হাত ধরে বায়তুশ শরফ এপর্যায়ে এসেছে। বর্তমানে বায়তুশ শরফের কার্যক্রমকে আরো গতিশীল করার জন্য উদ্যোগ নেয়া হয়েছে। বায়তুশ শরফ সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠান এবং সহায় সম্পদগুলো কেন্দ্রীয় বাতুশ শরফের মাধ্যমে সংরক্ষণের পরামর্শ দেন তিনি।

বায়তুশ শরফ সংশ্লিষ্ট সবাইকে ছোট এবং একজন খাদেম মনে করারও পরামর্শ দেন পীর সাহেব। যে কোনো সমস্যার প্রর্যায়ক্রমে সমাধান করা হবে বলেও জানান তিনি। কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সের মহাপরিচালক আলহাজ্ব এমএম সিরাজুল ইসলামের সভাপতিত্বে গত সোমবার কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সে এক প্রতিনিধি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পীর সাহেব।

কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সের মহাপরিচালক আলহাজ্ব এমএম সিরাজুল ইসলাম বলেন, আমাদের নবীজি মসজিদ থেকে সমাজ পরিচালনা করেছিলেন। সেই আদর্শ অনুসরণে এগিয়ে যাচ্ছে বায়তুশ শরফ। এখানে শিরক, বেদায়াত ও ধর্মীয় কোন গোঁড়ামী নেই। আধ্যাতিকতা, মানব সেবা, শিক্ষা ও চিকিৎসার প্রতিষ্ঠান বায়তুশ শরফ। আনজুমান ইত্তেহাদের কেন্দ্রীয় মহাসচিব আলহাজ্ব ইদ্রীস মিয়া বলেন, বায়তুশ শরফ আনজুমানে ইত্তেহাদকে তার লক্ষ্যে নিয়ে যাওয়ার আপ্রাণ চেষ্টার কোন ত্রæটি নেই। সারাদেশে বায়তুশ শরফের সেবা কার্যক্রম স¤প্রসারিত হয়েছে। গত সোমবার সকাল ১০টায় কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সের সম্মেলনকক্ষে জেলার বায়তুশ শরফ পরিচালিত প্রতিষ্ঠানের প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত ছিলেন, আনজুমানে ইত্তেহাদ বাংলাদেশের সেক্রটারী আলহাজ্ব ইদ্রিস মিয়া, কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সের মহাপরিচালক আলহাজ্ব এমএম সিরাজুল ইসলাম, জালিয়া পালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ আলম, মুক্তিযোদ্ধা এসএম কামাল উদ্দিন, মাস্টার ফরিদ আহমদ, মাওলানা শিহাব উদ্দিন, মাওলানা নজরুল ইসলাম, সাংবাদিক শামসুল হক শারেকসহ প্রমুখ।

প্রতিনিধি সভা শেষে বায়তুশ শরফ চক্ষু হাসপাতালের নতুন সংযোজিত লিফট এবং বায়তুশ শরফ আল্লামা কুতুবউদ্দিন আদর্শ মাদরাসার নবনির্মিত মহিলা শিক্ষক মিলনায়তনে উদ্বোধন করেন পীর সাহেব আল্লামা শাইখ মুহাম্মদ আব্দুল হাই নদভী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ