Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সরকার হিংস্র সন্ত্রাসীদের লেলিয়ে দিয়ে দেশ চালাতে চায়, সাকির উপর হামলা তারই প্রমাণ: মির্জা ফখরুল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুন, ২০২২, ১০:০৮ পিএম

সীতাকুণ্ডে বিএম কন্টেইনার ডিপোর ভয়াবহ অগ্নিকাণ্ডে আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে দেখতে গেলে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জুনায়েদ সাকির ওপর ছাত্রলীগের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, সরকার হিংস্র সন্ত্রাসীদের লেলিয়ে দিয়ে দেশ চালাতে চায়, আজকের ঘটনা তারই প্রমাণ।

বিএনপি মহাসচিব বলেন, এ হামলা নারকীয় এবং ইতিহাসে কলঙ্কিত হয়ে থাকবে। মঙ্গলবার (৭ জুন) রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপি মহাসচিব এ কথা বলেন। মির্জা ফখরুল বলেন, সীতাকুণ্ডে অগ্নিকাণ্ডে আহতদের সহমর্মিতা জানাতে হাসপাতালে দেখতে গেলে জুনায়েদ সাকির ওপর হামলা কেবলমাত্র কাপুরুষদের দ্বারাই সম্ভব। এই হামলা সভ্যতা ও মানবিক মূল্যবোধের চরম বিরোধী। এই হামলা সরকারের সকল ব্যর্থতা থেকে দৃষ্টি ফেরানোর কৌশল।

সরকারের পেটোয়া সন্ত্রাসীদের প্রকাশ্যে জনপদের পর জনপদ দাপিয়ে বেড়ানোর পর হাসপাতালেও এদের রক্তাক্ত ছোবল থেকে নিস্তার পাচ্ছে না বিরোধী দল-মতের মানুষ দাবি করে বিএনপি মহাসচিব বলেন, এটি কীসের আলামত ? ভোট, গণতন্ত্র, সুষ্ঠু নির্বাচনসহ বিরোধী শক্তিকে আক্রমণ করে ধ্বংস করার তাদের অপচেষ্টা থেমে নেই। সরকার তাদের সকল শক্তি দিয়ে একের পর এক অশুভ পরিকল্পনা এঁটে যাচ্ছে।

তিনি আরও বলেন, গ্যাসের দাম বৃদ্ধিতে জন অসন্তোষকে চাপা দিতেই সীতাকুণ্ডের কন্টেইনার ডিপোর অগ্নিকাণ্ড ঘটানো হয়েছে কি না সেটি নিয়ে জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে। তাই জুনায়েদ সাকির আহতদের দেখতে যাওয়াকে ক্ষমতাসীন মহল মোটেও বরদাশত করতে পারেনি। হত্যার উদ্দেশ্য নিয়ে জুনায়েদ সাকির ওপর আক্রমণ করে তাকে রক্তাক্ত করা হয়েছে। এখন প্রতিরোধের সময় চলে এসেছে। অবিলম্বে হামলাকারী সন্ত্রাসীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান তিনি।



 

Show all comments
  • Dr. Mohammad Ziaul Hoque ৮ জুন, ২০২২, ৫:৩৪ এএম says : 0
    বিএনপির ফকরুলরা ইসলাম বান্ধব দাবি করলেও ভারতের দাসত্ব আকাংখী হবার প্রমান এই যে ভারতে মুসলিম নিধনকামি বিজেপি মহানবীর (সা: ) সম্পর্কে অবমাননাকর মন্তব্যের পরেও নীরবতা পালন করছে। এই দলটি সাকির মতো ক্ষুদ্র মানুষের উপর হামলার নিন্দা জানালেও নবীজির অবমাননা সম্পর্কে করব-নীরবতা পালন করছে। এটা ভণ্ডামি ছাড়া আর কি ?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ