Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১, ২০ যিলহজ ১৪৪৫ হিজরী

সরকারের ব্যর্থতায় সীতাকুন্ডে এত মানুষকে জীবন দিতে হয়েছে: হাবিব-উন-নবী সোহেল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুন, ২০২২, ৯:৪২ পিএম

সরকারের অবহেলা ও ব্যর্থতায় অর্ধ শতাধিক প্রাণ ঝরে গেছে বলে অভিযোগ করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী সোহেল। তিনি বলেন, অগ্নিকান্ড ও দূর্ঘটনা থেকে মানুষ বাঁচাতে জরুরী সেবাদাতা প্রতিষ্ঠান ফায়ার সার্ভিসের আধুনিকায়ন না করে, জরুরী উদ্ধার সামগ্রী সরবরাহ না করে, অবৈধ সরকার দূর্নীতি, লুটপাটের মাধ্যমে দেশের টাকা পাচার করে কানাডায় বেগম পাড়া বানানো হচ্ছে!

মঙ্গলবার (০৭ জুন) বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় সীতাকুন্ড ট্রাজেডিতে আহতদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে চিকিৎসাধীনদের দেখতে গিয়ে তিনি এসব কথা বলেন।

হাবিব উন নবী সোহেল বলেন, সীতাকুন্ড ট্রাজেডি আমাদের চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছে, এই সরকার কতখানি ব্যর্থ! সরকারের আর কোনো অবহেলা সহ্য করা হবে না।

তিনি বলেন, পর্যাপ্ত উদ্ধার সামগ্রী না থাকা সত্বেও অগ্নিকান্ডে আহত মানুষকে বাঁচাতে ফায়ার সার্ভিসের উদ্ধার কর্মীরা প্রাণপণ চেষ্টা করে নিজেদের জীবন দিয়েছেন! সোহেল নিহত ফায়ার সার্ভিসের কর্মীসহ অগ্নিকান্ডে নিহত সকলের স্মৃতির প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। তিনি নিহতদের শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে দ্রুত ক্ষতিপূরণ দেয়াসহ আহতদের সুচিকিৎসা দাবী করেন। তিনি সমাজের বিত্তবানদের নিহত ও আহতদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান। তিনি বলেন, বিএনপি সব সময় জনগণের পাশে ছিল, আছে এবং থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ