Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

কাতার সশস্ত্র বাহিনীর চিফ অব স্টাফের বাংলাদেশ সফর

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ জুন, ২০২২, ৬:৫৬ পিএম

সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের আমন্ত্রণে সোমবার কাতার সশস্ত্র বাহিনীর চিফ অব স্টাফ লেফটেন্যান্ট জেনারেল (পাইলট) সালেম হামাদ আল-আকীল আল-নাবেত বাংলাদেশে আগমন করেন। তিনি মঙ্গলবার সেনাবাহিনী সদর দপ্তরে সেনাবাহিনী প্রধান এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন এবং তঁকে আমন্ত্রণ জানানোর জন্য কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। উল্লেখ্য, গত মার্চ মাসে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান কাতার সশস্ত্র বাহিনীর প্রধানের আমন্ত্রণে ইওগউঊঢ এর প্রদর্শনীতে যোগদানকালে কাতার সশস্ত্র বাহিনীর প্রধান’কে বাংলাদেশ সফরে আমন্ত্রণ জানান। আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, সেনাসদরে আগমনের পূর্বে সেনাকুঞ্জে তিন বাহিনীর একটি চৌকস দল তাকে গার্ড অব অনার প্রদান করে। পরবর্তীতে লে. জেনারেল সালেম, প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব:) তারিক আহমেদ সিদ্দিক এবং বাংলাদেশ নৌবাহিনী এবং বিমানবাহিনী প্রধানদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। উল্লেখ্য সফররত প্রতিনিধিদল বাংলাদেশে পৌঁছানোর পর সন্ধ্যায় আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে লে. জেনারেল সালেম এর সম্মানে সেনাপ্রধান কর্তৃক আয়োজিত নৈশভোজে অংশগ্রহণ করেন। নৈশভোজের পর একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময়ে কাতারের রাষ্ট্রদূত সিরাইয়া আলি আল-কাহতানি, কাতার সশস্ত্র বাহিনী এবং বাংলাদেশ সশস্ত্র বাহিনীর ঊধর্¡তন কর্মকর্তা উপস্থিত ছিলেন।
৮ জুন, চট্টগ্রামের ভাটিয়ারিতে অবস্থিত বাংলাদেশ মিলিটারি একাডেমির ৮২তম লং কোর্সের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজে লে. জেনারেল সালেম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্যারেড পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করবেন। ঐতিহ্যবাহী এই প্রেসিডেন্ট প্যারেডে প্রধান অতিথি হিসেবে আমন্ত্রিত হওয়ায় তিনি সেনাবাহিনী প্রধানকে আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন। কাতার সশস্ত্র বাহিনীর চিফ অব স্টাফের এই অত্যন্ত ফলপ্রসূ সফরের মধ্য দিয়ে কাতার ও বাংলাদেশ সেনাবাহিনীর মধ্যকার নিবিড় যোগাযোগের নতুন দ্বার উন্মোচিত হলো, যা দুই দেশের পারস্পরিক সম্পর্কোন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। সফর শেষে কাতার প্রতিনিধিদল ৮ জুন অপরাহ্নে কাতারে প্রত্যাবর্তনের কথা রয়েছে।-আইএসপিআর

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ