Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

মহানবী সম্পর্কে মন্তব্য : ৫৭টি দেশ ভারতের ভূমিকায় চরম ক্ষুব্ধ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুন, ২০২২, ৬:৪৫ পিএম | আপডেট : ৮:১৭ পিএম, ৭ জুন, ২০২২

বিশ্বের ৫৭টি দেশ ভারতের ক্ষমতাসীন দল বিজেপির জ্যেষ্ঠ দুই কর্মকর্তার বিতর্কিত মন্তব্যের জেরে দেশটির বিরুদ্ধে নিজেদের মানসিকতা এতটাই তীব্র করেছে যে দেশগুলিতে ভারতীয় পণ্যের বিপনন বন্ধ হয়ে গেছে। এমনকি কোনও কোনও দেশে ভারতীয়রা চাকরিও হারাচ্ছেন। মহানবী (সাঃ) সম্পর্কিত বিতর্কিত মন্তব্যের জেরে বিজেপির জাতীয় মুখপাত্রকে দল ইতিমধ্যে সাসপেন্ড করেছে। তাঁকে খুনের হুমকিও দেওয়া হচ্ছে বলে নুপুর শর্মা অভিযোগও জানিয়েছেন। ভারত সরকার বিষয়টি নিয়ে চুপচাপ থাকলেও অর্গানইজেশন অফ ইসলামিক কোঅপারেশন এই বিষয়ে যে বক্তব্য রেখেছে তার প্রতিবাদ জানিয়েছে। কোঅপারেশন ও পাকিস্তানের বক্তব্যের প্রতিবাদ জানিয়ে বিদেশ দপ্তরের মুখপাত্র অরিন্দম বাগচি বলেন, যারা নিজেরা সাম্প্রদায়িকতাকে উস্কে দেয় তাদের কথার কোনও গুরুত্ব দেওয়ার প্রয়োজন নেই। মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় মঙ্গলবার উত্তরবঙ্গের আলিপুরদুয়ারে একটি জনসভায় বলেছেন, তৃণমূল কংগ্রেস সব ধর্মকে সমান মান্যতা দেয়। সব ধর্মই তাদের কাছে সমান। নুপুর শর্মা একজন উচ্চশিক্ষিতা। লন্ডন স্কুল অফ ইকোনমিক্স থেকে আইনে স্নাতকোত্তর ডিগ্রি নিয়েছেন।
দেশগুলোর মধ্যে রয়েছে কাতার, কুয়েত, পাকিস্তান, বাহারাইন, সৌদিআরব, ইরান, সংযুক্ত আরব-আমিরাত, উজবেকিস্তান, তাজাকিস্তান, তুরস্ক, মিশর, আলজেরিয়া, বাংলাদেশ, আজারবাইজান, মালয়শিয়া, মরোক্কো, আফগানিস্তান, ইরাক, তিউনেশিয়া, লিবিয়া, সিরিয়া, ওমান, সুদান, ইয়েমেন সহ ও আই সি ভুক্ত অন্য দেশগুলো।



 

Show all comments
  • সজিব ৭ জুন, ২০২২, ৭:৩৮ পিএম says : 0
    কত তারিখ কটূক্তি করে? প্লিজ একটু বলেন
    Total Reply(0) Reply
  • cccccccccccccccccccaaaa ৭ জুন, ২০২২, ৯:৪৯ পিএম says : 0
    Muslim ruling in India is just begin.
    Total Reply(0) Reply
  • Mohmmed Dolilur ৭ জুন, ২০২২, ১১:২২ পিএম says : 0
    ইসলামী দেশ থেকে কোটি কোটি টাকা ডলার আয় করেন ভারত,আর গোপনে অস্রে কিনে মুসলিম হত্যা করতে ,এতদিন মুসলিম দেশগুলি জানতেন না,বর্তমানে সব বুজতে পারতেছে,ইয়া আল্লা আপনি মুসলিম শাসকদের আরো বুজার তওফিক দান করুন। এবং আমাদের আল্লাহর ঘর মসজিদ,এবং সব মুসলমান কে রক্ষা করুন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ