Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

শেখ কামাল পুরস্কারের জন্য আবেদন আহ্বান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জুন, ২০২২, ৮:৩১ পিএম

স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, বাংলাদেশের আধুনিক ও আন্তর্জাতিকমানের খেলাধুলার প্রবর্তক শহীদ ক্যাপ্টেন শেখ কামালের নামে গত বছর থেকে চালু হয়েছে ‘শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার’। জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) আয়োজিত এই পুরস্কার দেয়া হয় ৫ আগস্ট শেখ কামালের জন্মদিনে। গত বছর ৫ আগস্ট ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়াল প্লাটফর্মে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রথমবারের মতো শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কারের বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করেছিলেন। এ বছরও একই দিনে দেয়া হবে এই পুরস্কার। এবারের পুরস্কারের জন্য মনোনীত হতে এনএসসি সংশ্লিষ্টদের

কাছে আবেদন আহ্বান করেছে। এক বিজ্ঞপ্তিতে এনএসসি জানিয়েছে, যারা এই পুরস্কার পেতে চান, তাদের আবেদন করতে আগামী ১৪ জুনের মধ্যে। আবেদন করতে হবে এনএসি প্রণীত নির্ধারিত ফরমে। ফরম পূরণ করে সফট ও হার্ডকপি পাঠাতে হবে হংপংঢ়ড়ৎঃং০০৭@মসধরষ.পড়স এই ইমেলে। নীতিমালা অনুযায়ী আবেদন করতে পারবেন ক্রীড়াবিদ, সংগঠক, উদীয়মান ক্রীড়াবিদ, ক্রীড়া অ্যাসোসিয়েশন, ফেডারেশন, ক্রীড়া সংস্থা, ক্রীড়া সাংবাদিক ও পৃষ্ঠপোষকরা। মোট সাতটি ক্যাটাগরীতে দেয়া হয় এই পুরস্কার।

গত বছর প্রথম আয়োজনে ১২টি পুরস্কার দেয়া হয়েছিল। এর মধ্যে আজীবন সম্মাননা পেয়েছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মো. সালাউদ্দিন ও ক্রীড়া সাংবাদিকের পুরস্কার পেয়েছিলেন মুহাম্মদ কামরুজ্জামান। এছাড়া ক্রীড়াবিদ হিসেবে মাহফুজা খাতুন শিলা (সাঁতার), রোমান সানা (আরচ্যারি), মাবিয়া আক্তার সীমান্ত (ভারোত্তোলন), ক্রীড়া সংগঠক মনজুর কাদের এবং ক্য শৈ ল হ্ন, উদীয়মান ক্রীড়াবিদ-আকবর আলী (ক্রিকেট), ফাহাদ রহমান (দাবা), উন্নতি খাতুন (ফুটবল), ফেডারেশন/অ্যাসোসিয়েশন/সংস্থা- বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও পৃষ্ঠপোষক হিসেবে ওয়ালটন গ্রুপ পেয়েছিল শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ