Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রোনালদোর জোড়া গোলে পর্তুগালের জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ জুন, ২০২২, ৫:২৩ এএম

লিসবনে রোববার রাতে ‘এ’ লিগের ২ নম্বর গ্রুপের ম্যাচটিতে ৪-০ ব্যবধানে জিতেছে পর্তুগাল। সুইজারল্যান্ডকে পেয়ে আবারও জ্বলে উঠলেন ক্রিস্তিয়ানো রোনালদো। করলেন জোড়া গোল। ম্যাচে অন্য দুই গোলদাতা উইলিয়াম কারবাইয়ো ও জোয়াও কানসেলো।

ম্যাচের শুরুতে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েও উল্টো ১৫ মিনিটে পিছিয়ে পড়ে তারা। রোনালদোর নিচু ফ্রি কিক দারুণ নৈপুণ্যে ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক গ্রেগর কোবেল। তবে বিপদমুক্ত করতে পারেননি, ফিরতি বল সহজেই লক্ষ্যে পাঠান কারবাইয়ো।

শুরুতেই গোল পেয়ে আরও আত্মবিশ্বাসী হয়ে ওঠে পর্তুগাল। ৩৫তম মিনিটে আসে দ্বিতীয় গোল। এবার দলকে এগিয়ে নেন রোনলদো। ৩৯তম মিনিটে আবারও রোনালদোর গোল।
প্রথম প্রচেষ্টা কোনোমতে ঠেকিয়ে দেন গোলরক্ষক, কিন্তু বল হাতে রাখতে পারেননি। ঠিক সময়ে ঠিক জায়গায় থাকা রোনালদো অনায়াসে বল ঠেলে দেন জালে।

পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের জাতীয় দলের হয়ে গোল হলো ১১৭টি। সাত মিনিটের মধ্যে হ্যাটট্রিকও হতে পারতো তার। কিন্তু রোনালদোর টোকায় পোস্ট ঘেঁষে বেরিয়ে যায় বল। বিরতির আগে আরও একটি সহজ সুযোগ নষ্ট করেন ম্যানচেস্টার ইউনাইটেড তারকা।

দ্বিতীয়ার্ধের শুরুতে আবারও জালে বল পাঠান রোনালদো। তবে এবার গোলের নয়, বাজে অফসাইডের বাঁশি। ৬৮তম মিনিটে আবারও গোল। বের্নার্দো সিলভার থ্রু বল ধরতে দারুণ ক্ষিপ্রতায এগিয়ে যান কানসেলো। এদিন গ্রুপের আরেক ম্যাচে চেক রিপাবলিকের মাঠে ২-২ ড্র করেছে লুইস এনরিকের দল স্পেন।

গ্রুপ পর্বে দুই রাউন্ড শেষে পর্তুগাল ও চেক রিপাবলিকের পয়েন্ট সমান ৪ করে। গোল ব্যবধানে এগিয়ে শীর্ষে রোনালদোরা। ২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে স্পেন। সুইসদের পয়েন্ট শূন্য।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ