Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্রাজিল দল একক নেইমারের ওপর নির্ভরশীল নয়-তিতে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুন, ২০২২, ৮:১২ পিএম

সপ্তাহ খানিক আগেই আন্তর্জাতিক প্রীতি ম্যাচে দক্ষিণ কোরিয়ার মাটিতে স্বাগতিকদের ৫-১ গোলে বিধ্বস্ত করে ব্রাজিল। দলের হয়ে পেনাল্টি থেকে জোড়া গোল করেছিলেন পিএসজির তারকা ফরোয়ার্ড নেইমার। জাতীয় দলের হয়ে নেইমারের গোলসংখ্যা বেড়ে হয়েছে ৭৩। ব্রাজিলের হয়ে সর্বোচ্চ ৭৭ গোল করা পেলের রেকর্ড ছুঁয়ে ফেলার খুব কাছে পৌঁছে গেছেন তিনি।

আগামীকাল সোমবার টোকিওতে আরেকটি প্রীতি ম্যাচে জাপানের মুখোমুখি হবে সেলেসাওরা। খেলাটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় বিকাল ৪টা ২০ মিনিটে। এশিয়ার দলটিকে মোকাবিলার আগে নেইমারের একক নৈপুণ্যের ওপর নির্ভরশীলতার দাবি প্রত্যাখ্যান করেছেন তিতে।

সংবাদ সম্মেলনে ব্রাজিলের কোচ বলছেন, তরুণ প্রজন্মের ফুটবলাররা দায়িত্ব কাঁধে নেওয়ার জন্য প্রস্তুত, 'আমি অনেক দিন ধরে জাতীয় দলের দায়িত্বে আছি। আর এই সময়ে আমি অনেক ভুল করেছি। পাশাপাশি আমি অনেক ভালো সিদ্ধান্তও নিয়েছি। আমাদের তরুণ প্রজন্মের এক ঝাঁক খেলোয়াড় উঠে আসছে এবং আমি একটা কাজ করার চেষ্টা করেছি যে অনেক খেলোয়াড়কে পরখ করে দেখেছি। এখন আমরা আর একজন আক্রমণাত্মক খেলোয়াড়ের ওপর নির্ভরশীল নই।'

করোনাভাইরাসের কারণে পিছিয়ে যাওয়া টোকিও অলিম্পিকে গত বছর সোনার পদক জেতে ব্রাজিল। অতিরিক্ত সময়ে গড়ানো ফাইনালে স্পেনকে তারা হারায় ২-১ গোলে। ওই দলের রিচার্লিসন ও ব্রুনো গিমারেস ইতোমধ্যে তিতের নজর কেড়ে সেলেসাওদের মূল স্কোয়াডে নিয়মিত হয়ে উঠেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ