Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পুলিশের মামলায় জামিন পেলেন খুলনা বিএনপির দুই আহবায়কসহ ৮৫ নেতা কর্মী

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৫ জুন, ২০২২, ৫:৪৭ পিএম

খুলনা সদর থানায় পুলিশের দায়ের করা হামলার মামলায় মহানগর বিএনপির আহবায়ক এড. শফিকুল আলম মনা, জেলা আহবায়ক আমির এজাজ খান, মহানগর সদস্য সচিব শফিকুল আলম তুহিন, জেলা সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পী, রকিবুল ইসলাম বকুলসহ ৮৫ নেতাকর্মীকে জামিন দিয়েছে আদালত। এর মধ্যে ৫০ জনের ৬ সপ্তাহের অন্তবর্তীকালিন জামিন দিয়েছেন হাইকোর্ট ও ৩৫ জনকে জামিন দিয়েছেন খুলনা অতিরিক্ত মহানগর হাকিমের আদালত।
আজ রোববার (৫জুন) সকালে খুলনার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিমের আদালতে জামিন শুনানি অনুষ্ঠিত হয়। শুনানি শেষে অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম সুমি আহমেদ মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন সহ ৩৫ জনের জামিন আবেদন মঞ্জুর করেন। আসামিপক্ষের আইনজীবী এড. গাজী আব্দুল হক, এড. মোমরেজুল ইসলাম ও এড. তৌহিদুর রহমান তুষার।
হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান আহমেদ ও বিচারপতি মো. সেলিম এর আদালতে হাজির হয়ে মহানগর বিএনপির আহবায়ক এড. শফিকুল আলম মনা, জেলা আহবায়ক আমির এজাজ খান, জেলা সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পী,তরিকুল ইসলাম জহির, রকিবুল ইসলাম বকুলসহ ৫০জন জামিনের আবেদন করলে আদালত আগামী ৬ সপ্তাহের জন্য তাদের অর্ন্তবর্তি কালিন জামিন মঞ্জুর করেন। হাইকোর্টে আসামীদের পক্ষে আইনজীবী ছিলেন এড. নিতাই রায় চৌধুরী, র‌্যারিষ্টার শফিউর আলম মাহমুদ, এড. আবু জাফর মানিক, এড. মশিউর রহমান রিয়াজ, এড. জাহিদ আল কাদির।
প্রসঙ্গত, গত ২৬ মে খুলনা মহানগর ও জেলা বিএনপির বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ কর্মসুচিতে সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশের অভিযোগ, বিএনপির নেতা কর্মীরা পুলিশের উপর হামলা চালায়। অপরদিকে বিএনপির অভিযোগ যুবলীগ, ছাত্রলীগ ও পুলিশ একযোগে বিএনপি নেতা কর্মীদের উপর হামলা চালিয়েছে।
পুলিশের ওপর হামলার অভিযোগ এনে বিএনপির ৯২ জন নেতাকর্মীর নাম উল্লেখ করে ও অজ্ঞাত পরিচয় ৮০০ জনের বিরুদ্ধে ওই রাতে মামলা হয়। খুলনা সদর থানার এসআই বিশ্বজিত কুমার বসু বাদী হয়ে মামলাটি দায়ের করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেতা কর্মী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ