Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ক্যামব্রিজ ইংলিশ-এর সনদ পেলেন ২৯৪ শিক্ষার্থী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুন, ২০২২, ৯:০০ পিএম

ইংরেজি ভাষার দক্ষতা অর্জনের আন্তর্জাতিক স্বীকৃতি হিসেবে ক্যামব্রিজ ইংলিশ-এর সনদ পেয়েছেন ২৯৪ জন শিক্ষার্থী। শনিবার রাজধানীর জাতীয় জাদুঘর মিলনায়তনে বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাই কমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন শিক্ষার্থীদের হাতে এই সনদ তুলে দেন। ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত প্রতিষ্ঠান ক্যামব্রিজ ইংলিশ ও বাংলাদেশের এডুক্যান ইন্টারন্যাশনাল যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে।

রবার্ট চ্যাটারটন ডিকসন তার বক্তব্যে বলেন, আন্তর্জাতিক অঙ্গনে প্রাতিষ্ঠানিক, পেশাগত ও ব্যবসায়িক সাফল্যের জন্য ইংরেজি ভাষায় দক্ষতা প্রয়োজন। ক্যামব্রিজ ইংলিশ শিক্ষার্থীদের কম বয়সে ইংরেজি ভাষায় দক্ষতা অর্জনে সহায়তা করছে। আর এই স্বীকৃতি তাদের ভবিষ্যৎ সাফল্যকে ত্বরান্বিত করবে।

এডুক্যানের শিক্ষা ও উন্নয়ন পরিচালক ড. জিএম নিজাম উদ্দিন বলেন, ক্যামব্রিজ ইংলিশের সঙ্গে অংশীদারিত্বের জন্য এডুক্যান ইন্টারন্যাশনাল অত্যন্ত গর্বিত। এর ফলে বাংলাদেশের বিভিন্ন বয়সী শিক্ষার্থীর জন্য ইংরেজি ভাষায় দক্ষতা অর্জনের এক চমৎকার সুযোগ সৃষ্টি হয়েছে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ব্রিটিশ কাউন্সিলের পরীক্ষা পরিচালক জিম ও'নিল, কেমব্রিজ ইংলিশের দক্ষিণ এশিয়ার পরিচালক মানিষ পুরি এবং এডুক্যানের ব্যাবস্থাপনা পরিচালক শাহীন রেজা।

পরীক্ষা নিবন্ধন ও পরিচালনা করার জন্য এডুক্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশে ক্যামব্রিজ ইংলিশের একটি অনুমোদিত প্রতিষ্ঠান। বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থীরা এডুক্যানের মাধ্যমে রেজিস্ট্রেশন করে ক্যামব্রিজ ইংলিশের পরীক্ষাগুলোতে অংশ নিতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ