Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পেঁয়াজ আমদানি বন্ধ থাকায়:দেশীয় পেঁয়াজ দখল করে নিয়েছে হিলি বন্দরের খুচরা বাজারে

হিলি সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জুন, ২০২২, ৪:১১ পিএম

 

ভারতীয় পেঁয়াজ আমদানি বন্ধ থাকায় দেশীয় পেঁয়াজ দখল করে নিয়েছে দিনাজপুরের হিলি বন্দরের খুচরা বাজারে। সরবরাহ বৃদ্ধি পাওয়ায় দাম কিছুটা কমতে শুরু করেছে।দেশীয় পেঁয়াজ এখন ২৮ থেকে ৩০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

বন্দর বাজার ঘুরে দেখা গেছে,ভারতীয় পেঁয়াজ আমদানি বন্ধ থাকায় হিলি বাজারের আড়ৎগুলো দখল করেছে দেশীয় পেঁয়াজ। প্রতিকেজি পেঁয়াজ বিক্রয় হচ্ছে ২৮ থেকে ৩০ টাকা কেজি দরে।

বাজারের খুচরা বিক্রেতা বলেন,ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধের কারণে দেশী পেঁয়াজের দাম কখনো বাড়ছে আবার কখনো কমছে। গত কয়েক দিনের তুলনায় দাম কিছুটা কমেছে। বাজারে পেঁয়াজ প্রকার ভেদে ২৮ থেকে ৩০ টাকার মধ্যে বিক্রি হচ্ছে। আর এখন বন্দর বাজারে খুজেই পাওয়া যাচ্ছে না ভারতীয় পেঁয়াজ।

পেঁয়াজ আমদানিকারকরা বলেন,ইমপোর্ট পারমিট (আইপি) মেয়াদ শেষ হওয়ায় হিলি স্থলবন্দর দিয়ে ঈদুল ফিতরের পর থেকে ভারত থেকে পেঁয়াজ আসা বন্ধ হয়ে গেছে।কিন্তু দেশি পেঁয়াজ বাজারে সরবরাহ বাড়ার কারণে দাম কমে আসছে। তবে ভারতীয় পেঁয়াজের আমদানি শুরু হলে দাম আরও কমে আসবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ