Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে ‘অব্যবস্থাপনার’ জন্য ক্ষমা চাইল উয়েফা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুন, ২০২২, ১০:১২ এএম

অবশেষে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে ‘অব্যবস্থাপনার’ জন্য ক্ষমা চাইল উয়েফা। সাম্প্রতিক সময়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে এর আগে কখনো এমনটা দেখা যায়নি।

প্যারিসের স্তাদ দো ফ্রান্সে রিয়াল মাদ্রিদ এবং লিভারপুলের মহাগুরুত্বপূর্ণ ফাইনাল মাঠে গড়ানোর আগে সমর্থকদের উপর পুলিশের চড়াও হওয়ার দৃশ্য দেখে সবাই বিস্মিত হয়েছে। অবশেষে আনুষ্ঠানিকভাবে ক্ষমা চেয়েছে ইউরোপীয় ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফা।

শুক্রবার এক বিবৃতি দিয়ে সেদিনের দুর্ভোগের জন্য রিয়াল মাদ্রিদ এবং লিভারপুলের সমর্থকদের কাছে দুঃখপ্রকাশ করেছে উয়েফা। বিবৃতিতে সংস্থাটি লিখেছে, ‘কোনো ফুটবল সমর্থকের এই ধরনের পরিস্থিতির সম্মুখীন হওয়া কাম্য নয়। এমনটা যেন আর কখনো না হয় (সেটা নিশ্চিত করা হবে)। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল শুরুর আগে সমর্থকরা যে ভীতিকর এবং পীড়াদায়ক পরিস্থিতির মুখোমুখি হয়েছেন সেজন্য উয়েফা আন্তরিকভাবে ক্ষমা প্রার্থনা করছে।’

রিয়াল মাদ্রিদ ফাইনালের আগে দুই দলের সমর্থকদের হেনস্থার বিষয়ে আনুষ্ঠানিকভাবে ব্যাখ্যা চাওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই এই বিবৃতি প্রকাশ করেছে উয়েফা। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের সেই ঘটনার পর অবশ্য উয়েফা এবং আয়োজক ফ্রান্স ‘ভুয়া টিকিট’ নিয়ে স্টেডিয়ামে ঢুকতে চাওয়া লিভারপুলের সমর্থকদের অনাকাঙ্ক্ষিত সেই পরিস্থিতির জন্য দায়ী করেছিল।

লিভারপুলের বিরুদ্ধে ‘টিকিট জালিয়াতির’ মতো গুরুতর অভিযোগও করেছিলেন ফ্রান্সের এক মন্ত্রী। তবে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল মাঁখো পরে ম্যাচপূর্ব ঘটনার কারণে টিকিট কিনেও ম্যাচ দেখতে না পারা সমর্থকদের ক্ষতিপূরণ দিতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ