Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুক্তবুদ্ধি চর্চায় সাহসী-নির্মোহ-বস্তুনিষ্ঠ সাংবাদিকতা ইনকিলাব প্রশাংসার দাবীদার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুন, ২০২২, ১২:০০ এএম

ইনকিলাবের সাহসী, নির্মোহ, বস্তুনিষ্ঠ সাংবাদিকতা চর্চা প্রশাংসার দাবীদার বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। দৈনিক ইনকিলাবের তিনযুগ পূর্তি উপলক্ষ্যে দেয়া বাণীতে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি ইনকিলাব পরিবারের সকল সদস্যকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

আদর্শ সমাজ গঠনে অগ্রপথিকের ভূমিকা পালন করনে ইনকিলাবের সাহসী ভুমিকা তুলে ধরে ওবায়দুল কাদের বলেন, গণমাধ্যম সমাজের দর্পণ। একটি গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থায় গণমাধ্যমের ভূমিকা অপরিহার্য। মুক্তবুদ্ধি চর্চার মাধ্যমে সংবাদপত্র একটি অগ্রসর জাতি গঠনে চালিকাশক্তি হিসেবে কাজ করে। দেশের স্বাধীনতা অর্জন ও একে অর্থবহ করে তোলার পাশাপাশি মানবাধিকার প্রতিষ্ঠায়ও গণমাধ্যম সক্রিয় ভূমিকা পালন করছে। জঙ্গিবাদ, অপসংস্কৃতি, মূল্যবোধের অবক্ষয়, ধর্মান্ধতা, মাদক, দুর্নীতি ও সন্ত্রাস রোধে দৈনিক ইনকিলাব বলিষ্ঠ পদক্ষেপ নিয়ে আদর্শ সমাজ গঠনে অগ্রপথিকের ভূমিকা পালন করবে এবং অতীতের ধারাবাহিকতায় সাহসী, নির্মোহ এবং বস্তুনিষ্ঠ সাংবাদিকতা চর্চায় দৈনিক ইনকিলাবের অব্যাহত ভূমিকা প্রশাংসার দাবীদার।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, জাতিরপিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে তাঁরই সুযোগ্য কন্যা দেশরত্ন শেখ হাসিনার সাহসী ও দৃঢ় নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। উন্নয়ন অগ্রযাত্রায় ইতোমধ্যে বাংলাদেশ বিশ্বব্যাপী নজর কেড়েছে, অর্জন করেছে স্বল্পন্নোত দেশ হতে উন্নয়নশীল দেশের মর্যাদা। আমি আশা করি, দৈনিক ইনকিলাব পাঠকের চাহিদা ও পছন্দকে প্রাধান্য দিয়ে বর্তমান সরকারের উন্নয়ন কর্মকাণ্ড পাঠকের মাঝে পৌঁছে দিতে সচেষ্ট হবে। পাশাপাশি মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী, বিজ্ঞানমনস্ক ও দেশপ্রেমিক প্রজন্ম তৈরিতে বলিষ্ট ভূমিকা পালন করবে।

সরকারের উন্নয়ন কর্মকান্ড পাঠকের মাঝে পৌঁছে দিয়ে আগামী দিনেও সাংবাদিকতার মহান আদর্শকে লালন করে এবং সংবাদ পরিবেশনেও পেশাদারিত্ব বজায় রেখে দেশ ও দশের উন্নয়নে
দৈনিক ইনকিলাব নিবেদিত থাকবে, এ আমার প্রত্যাশা করছি। একই সঙ্গে পত্রিকাটির সফলতা কামনা করি এবং প্রকাশনার সাথে সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।



 

Show all comments
  • সোয়েব আহমেদ ৪ জুন, ২০২২, ৫:৪৫ এএম says : 0
    দৈনিক ইনকিলাব নিরেপক্ষ ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে নজির স্থাপন করেছে। ইসলামী শিক্ষা ও মূল্যবোধের প্রচার-প্রসারে তার অবদান অবিস্মরণীয়। ইনকিলাব দীর্ঘজীবী হোক।
    Total Reply(0) Reply
  • মুক্তিকামী জনতা ৪ জুন, ২০২২, ৫:৪৫ এএম says : 0
    সৎ, বস্তুনিষ্ঠ ও নিরপেক্ষ সাংবাদিকতার প্রতীক দৈনিক ইনকিলাব। অন্যান্য মিডিয়ার অনুকরণ করার মতো একটা মিডিয়া। শুভ কামনা রইলো আপনাদের জন্য।
    Total Reply(0) Reply
  • কামরুল ইসলাম ৪ জুন, ২০২২, ৫:৪৫ এএম says : 0
    ইনকিলাব জন্মলগ্ন থেকে পাঠক মহলে সমাদৃত হয়েছে। শুরু থেকে এ পর্যন্ত দৈনিক ইনকিলাব বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে ঐতিহ্য সৃষ্টি করেছে। ইনকিলাবের সাফল্য ও দীর্ঘ পথচলা কামনা করছি।
    Total Reply(0) Reply
  • আমিও মনে করি বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য সারাদেশে ইনকিলাবের ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। ৩৭তম বর্ষপূর্তি তে ইনকিলাব পরিবারের সবার জন্য ভালোবাসা ও অভিনন্দন।
    Total Reply(0) Reply
  • হাদী উজ্জামান ৪ জুন, ২০২২, ৫:৪৬ এএম says : 0
    প্রতিষ্ঠালগ্ন থেকে দৈনিক ইনকিলাব বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের সাথে সাথে ইসলামের প্রচার-প্রসারে বলিষ্ঠ ভূমিকা পালন করে যাচ্ছে। দৈনিক ইনকিলাবের জনপ্রিয়তা উত্তরোত্তর বৃদ্ধির জন্য মহান আল্লাহপাকের কাছে দোয়া করছি।
    Total Reply(0) Reply
  • রেজাউল করিম ৪ জুন, ২০২২, ৫:৪৬ এএম says : 0
    ৩৬ বছরে ইনকিলাব এর জন্য অসংখ্য শুভকামনা রইল। সামনের বছরগুলোতে যেন আরও ভাল কিছু উপহার দিতে পারে সে জন্য রইল অসংখ্য শুভেচ্ছা। আরো বেশি করে সরকারি চাকরির খবর পোস্ট করবেন। তাতে আমি অনেকটা উপকৃত হব। জয় হোক দৈনিক ইনকিলাব এর।
    Total Reply(0) Reply
  • Mohmmed Dolilur ৪ জুন, ২০২২, ৩:৪৪ এএম says : 0
    মরহুম আবদুল মান্নান দৈনিক ইনকিলাব এর পতিষ্ঠাতা উনাকে কোন্ সরকারের আমলে কেইছের মাধ্যমে হয়রানি করেছিল,সেটা কি অন্যায় ছিল না কি ন্যায় ছিল।
    Total Reply(0) Reply
  • নাসির ৪ জুন, ২০২২, ৯:২০ এএম says : 0
    দৈনিক ইনকিলাবের অব্যাহত ভূমিকা প্রশাংসার দাবীদার।
    Total Reply(0) Reply
  • নাসির ৪ জুন, ২০২২, ৯:২০ এএম says : 0
    দৈনিক ইনকিলাব নিবেদিত থাকবে, এ আমার প্রত্যাশা করছি। একই সঙ্গে পত্রিকাটির সফলতা কামনা করি এবং প্রকাশনার সাথে সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।
    Total Reply(0) Reply
  • নাসির ৪ জুন, ২০২২, ৯:২১ এএম says : 0
    সরকারের উন্নয়ন কর্মকান্ড পাঠকের মাঝে পৌঁছে দিয়ে আগামী দিনেও সাংবাদিকতার মহান আদর্শকে লালন করে এবং সংবাদ পরিবেশনেও পেশাদারিত্ব বজায় রfখবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ