Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পদ্মা সেতু হচ্ছে বাঙালিদের দাবিয়ে না রাখতে পারার প্রতীক

ভার্চুয়ালি এনামুল হক শামীম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুন, ২০২২, ১২:০২ এএম

পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একে এম এনামুল হক শামীম বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন, ‘বাঙালিদের কেউ দাবায় রাখতে পারবা না’। পদ্মা সেতু হচ্ছে বাঙালিদের দাবিয়ে না রাখতে পারার প্রতীক। বাঙালি জাতি কারও কাছে মাথা নত করেনি, কোনো দিন করবেও না।
গতকাল শুক্রবার ঢাকা থেকে শরীয়তপুরের সখিপুর থানার দক্ষিণ তারাবুনিয়া ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বর্ধিত সভা এবং সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূর্চিতে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন। এনামুল হক শামীম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু আমাদের মাথা উঁচু করে চলতে শিখিয়েছেন। শত বাঁধা-বিপত্তি, দেশি-বিদেশি ষড়যন্ত্র-চক্রান্ত উপেক্ষা করে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু বাস্তবায়ন করে দেখিয়ে দিয়েছেন। তিনি সততায় সেরা, মেধায় সেরা, দক্ষতায় সেরা। সেরাদের সেরা প্রধানমন্ত্রী হচ্ছেন শেখ হাসিনা
উপ-মন্ত্রী বলেন, পদ্মা সেতু বাঙালির গর্বের প্রতীক, মাথা উঁচু করে দাঁড়াবার প্রতীক। এই প্রতীক যুগ যুগ ধরে বাঙালিকে সামনের দিকে দুর্বার গতিতে এগিয়ে যেতে অনুপ্রেরণা জোগাবে। পদ্মা সেতু আমাদের স্বপ্ন ছিল। সেই স্বপ্ন এখন বাস্তব। এটা আমাদের জন্য অনেক বড় পাওয়া। এটা দেশের মানুষের জন্য গর্ব করার মতো বিষয়। প্রধানমন্ত্রীর দৃঢ়তা ও বিচক্ষণতার ফসল পদ্মা সেতু। আর এর মাধ্যমে দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের মানুষের দীর্ঘদিনের আকাঙ্খা পূরণ হতে যাচ্ছে, নিঃসন্দেহে এটা বিশাল অর্জন।
বিএনপি সম্পর্ক উপমন্ত্রী শামীম বলেন, পদ্মা সেতু বাস্তবায়ন হচ্ছে দেখে সবাই খুশি হলেও বিএনপির গাত্রদাহ হচ্ছে। তারা অন্তর্জ্বালায় জ্বলছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ক্ষমতায় আছে বলেই, মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ হয়েছে। কর্ণফুলী ট্যানেল হয়েছে, মেট্রোরেল হচ্ছে। যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে, একের পর এক মেগা প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। দেশে নতুন নতুন বিশ্ববিদ্যালয় হচ্ছে। বিএনপির এগুলো ভালো লাগে না।
দক্ষিণ তারাবুনিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নান্নু মালের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় মহিলা বিষয়ক উপ কমিটির সদস্য তাহমিনা খাতুন শিলু, সখিপুর থানা আওয়ামী লীগের সভাপতি ও ভেদরগঞ্জ উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব হুমায়ুন কবির মোল্যা, সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার, সহ-সভাপতি এমএ কাইউম পাইক, আলী আকবর পাইক প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পদ্মা সেতু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ