Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আবারও ষড়যন্ত্রের রাজনীতিতে নেমেছে বিএনপি: আমু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুন, ২০২২, ৯:৩৩ পিএম

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন, দেশে সন্ত্রাস এবং নতুন করে হত্যাকান্ড ঘটাতে চাই বিএনপি। ১৫ আগস্টের নিয়ে স্লোগান প্রমাণ করে নতুন ষড়যন্ত্র করছে তারা।
আজ শুক্রবার রাজধানীর নিউ ইস্কাটনস্থ নিজ বাসভবনে চলমান রাজনৈতিক পরিস্থিতি ও জোটের আাগামী দিনের কর্মসূচি প্রনয়নে ১৪ দলের বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

বিশ্ব ব্যাংকের লোন না নিয়ে পদ্মা সেতু তৈরি করার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছে ১৪ দল। সতঃস্ফূর্তভাবে ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে সবাইকে অংশ নেওয়ার আহবান জানান বৈঠকের সভাপতি আমির হোসেন আমু।

তিনি বলেন, বিএনপি যাদের সঙ্গে যোগাযোগ করছে তাদের রাজনৈতিক সক্ষমতা কতটুকু তা জানে না ১৪ দল।

বৈঠকে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি, জাতীয় পার্টি জেপির সাধারণ সম্পাদক শেখ শহিদুল ইসলাম, বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলিপ বড়ুয়া, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃনাল কান্তি দাস এমপি, গন আজাদী লীগের সভাপতি অ্যাডভোকেট এস কে সিকদার, বাংলাদেশ তরিকত ফেডারশনের যুগ্ম মহাসচিব মুহাম্মদ আলী ফারুকী,, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা: শাহাদাত হোসেনসহ কেন্দ্রীয় ১৪ দলের নেতারা।

বৈঠক প্রখ্যাত সাংবাদিক, কলামিস্ট আবদুল গাফফার চৌধুরীর মৃত্যুতে শোক প্রকাশ করে মুক্তিযুদ্ধের চেতনা বিকাশে তার অবদান তুলে ধরা হয়।
এ ছাড়াও ১৪ দলের সাবেক মুখপাত্র মোহাম্মদ নাসিম এর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে ১৩ জুন আলোচনা সভা আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ