Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএনপিকে কদিন পরেই হারিকেন দিয়ে খুঁজতে হবে -----------মাহবুবুল আলম হানিফ এমপি

ঈশ্বরদী উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ জুন, ২০২২, ৫:০৮ পিএম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি বলেছেন, জামায়াত-বিএনপি এখনো এ দেশের উন্নয়নের বিপক্ষে কাজ করে। এদের সরকারের উন্নয়ন চোখে পড়ে না।আওয়ামী লীগ সরকার যদি ক্ষমতায় থাকে তাহলে খুব অল্প কদিন পরেই বিএনপির মত দলকে হারিকেন দিয়ে খুজতে হবে।

আজ ৩ জুন'২২ সকালে ঈশ্বরদীস্হ বাংলাদেশ সুগারক্রপ গবেষনা ইনিস্টিটিউট মাঠে বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটি আয়োজিত লিচু মেলা ২০২২ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বর্তমান সরকারের আমলে এ ১৪ বছরে যা উন্নয়ন হয়েছে ৭১' এর পর থেকে সাধারন মানুষ সে উন্নয়ন কখনো চোখে দেখেনি। বর্তমানে বাংলাদেশের মানুষের মাথাপিছু আয় ২৮৬০ ডলার যা পূর্বে ছিলো ৬০০ ডলার মাত্র। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারও আওয়ামী লীগকে ক্ষমতায় আনার জন্য নেতাকর্মীদের সতর্ক থাকার আহবান জানান।

তিনি ঈশ্বরদীতে লিচু প্রসেসিং সেন্টার ও গবেষণাগার নির্মাণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে বলে আশ্বাস দিয়ে বলেন, ঈশ্বরদী ইপিজেড ও রুপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র সহ কৃষি ক্ষেত্রে উন্নয়নের জন্য ঈশ্বরদী বিমানবন্দর চালু করা অত্যন্ত জরুরি হয়ে পড়েছে । এ বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ করেছি। তিনি বলেছেন, বিমানবন্দর টি সেনাবাহিনীর আওতাধীন রয়েছে তাই তিনি সেনাপ্রধানের সাথে যোগাযোগের জন্য পরামর্শ দিয়েছেন। আগামী বছর থেকে নাম মাত্র স্বল্প ঋণ সুবিধা দিয়ে কৃষকদের ঋণ প্রদান করা হবে বলেও তিনি জানিয়েছেন।

পাবনার ৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক বেনজির আলম , বাংলাদেশ ধান গবেষণা কেন্দ্রের মহাপরিচালক ড . শাহজাহান কবির , বিএসআরআই মহাপরিচালক ড . আমজাদ হোসেন , বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক মির্জা মোফাজ্জল ইসলাম . ডাল গবেষনা কেন্দ্রের পরিচালক ড . মোঃ মহি উদ্দিন , বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য ও কুষ্টিয়া ৪ আসনের এমপি ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ, পাবনা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশাররফ হোসেন পাবনা পৌরসভার মেয়র শরিফ প্রধান, ঈশ্বরদী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নায়েব আলী বিশ্বাস , ঈশ্বরদী পৌরসভার মেয়র ইছাহক আলী মালিথা , আটঘরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান তানভীর ইসলাম , ঈশ্বরদী উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আবুল কালাম আজাদ মিন্টু, বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের সদস্য পরিচালক মোস্তাফিজুর রহমান , বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটির সভাপতি সিদ্দিকুর রহমান ময়েজ ।

ঈশ্বরদী উপজেলা আ'লীগের সহ সভাপতি মোহাম্মদ রশিদুল্লাহ , পৌর আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল খালেক , বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় কোষাধ্যক্ষ জালাল উদ্দিন তুহিন , উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান , উপজেলা আ'লীগের যুগ্ম সম্পাদক মুরাদ আলী মালিথা , নারী ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলীসহ দলীয় নেতৃবৃন্দ ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন বৈজ্ঞানিক কর্মকর্তা কুয়াশা মাহমুদ ও উপজেলা কৃষি কর্মকর্তা মিতা সরকার ।

উল্লেখ্য, গতকাল বৃহস্পতিবার বিকালে বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটি উদ্যোগে ২ দিন ব্যাপী লিচু মেলার আয়োজন করা হয় ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ