Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

চাঁপাইনবাবগঞ্জ অন্ধ্যকল্যাণ সমিতির কমিটি নিয়ে হট্রগোল

চাঁপাইনবাবগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ জুন, ২০২২, ৫:৫১ পিএম

টানটান উত্তেজনার মধ্যে চাঁপাইনবাবগঞ্জ জেলা অন্ধ্যকল্যাণ সমিতির নব গঠিত কমিটি’র চেয়ারম্যানের দায়িত্ব নিলেন আব্দুল ওদুদ। তিনি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। বৃহস্পতিবার (২ জুন) সকালে সকালে অন্ধ্যকল্যাণ সমিতিতে গিয়ে তারা দায়িত্ব গ্রহণ করে প্রথম সভা করেন।

এদিকে সমিতির চলমান সম্মানি সাধারণ সম্পাদক দাবিদার চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের সাবেক সদস্য ও কৃষক লীগ নেতা আব্দুল হাকিম দায়িত্ব গ্রহণকে আদালত অবমাননা ও অবৈধ উল্লেখ করেছেন।

চাঁপাইনবাবগঞ্জ চক্ষু হাসপাতাল সূত্র জানিয়েছে, গত ২১ মে তারিখে আব্দুল ওদুদকে চেয়ারম্যান ও সৈয়দা কানিজ ফাতেমা মিতুকে সম্মানি সাধারণ সম্পাদক করে ১৭ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়। নতুন এই কমিটি বৃহস্পতিবার প্রথম সভা আহবান করে চাঁপাইনবাবগঞ্জ শহরের বালিগ্রাম এলাকায় অবস্থিত জেলা চক্ষু হাসপাতালের অন্ধ্যকল্যাণ সমিতির কার্যালয়ে যায়। প্রথম সভা আহবানকে ঘিরে নতুন কমিটি ও আব্দুল হাকিমের নেতৃত্বাধীন কমিটির মধ্যে উত্তেজনা দেখা দেয়। সকাল থেকে চক্ষু হাসপাতাল ও বালিগ্রাম এলাকায় পুলিশ মোতায়েন করা হয়। টানটান উত্তেজনার মধ্যে আব্দুল ওদুদ দলীয় নেতাকর্মী সমর্থকদের নিয়ে সমিতির কার্যালয়ে যান এবং দায়িত্ব গ্রহণ শেষে প্রথম সভা করেন। তবে, দায়িত্ব গ্রহণকালে আব্দুল হাকিমের নেতৃত্বাধীন অংশের কেউ উপস্থিত ছিলেন না।

দায়িত্ব গ্রহণকালে আব্দুল ওদুদ বলেন, ‘একটি মহৎ উদ্যোগকে সামনে রেখে সরকারি সহায়তায় চাঁপাইনবাবগঞ্জ চক্ষু হাসপাতাল প্রতিষ্ঠা করা হয়েছিল। কিন্তু অন্ধ্যকল্যাণ সমিতির আগের কমিটি যথাযথ দায়িত্ব পালন না করে অর্থ আত্মসাতের খেলায় মেতে উঠেছিল। আগের কমিটি বিপুল পরিমাণ আর্থিক অনিয়ম করায় আব্দুল হাকিমের বিরুদ্ধে দুদক তদন্ত করে এবং অনিয়মের সত্যতাও খুজে পায়’। তিনি বলেন, ‘চক্ষু হাসপাতালকে বাঁচাতে এই নতুন কমিটি গঠন করা হয়েছে’।

এদিকে, আব্দুল ওদুদের নেত্বাধীন অংশ চক্ষু হাসপাতালে যাওয়ার ঘন্টাখানেক পরেই আব্দুল হাকিম সাংবাদিক সম্মেলন করে অভিযোগ করে বলেন, ‘তথাকথিত নতুন কমিটি জোরপুর্বকভাবে দায়িত্ব গ্রহণ করেছেন। এই কমিটির ভাইস চেয়ারম্যান প্রকৌশলী একেএম খাদেমুল ইসলাম ফিকসন চলমান কমিটির (আব্দুল হাকিমের নেতৃত্বাধীন) বিরুদ্ধে নবাবগঞ্জ সদর সিনিয়র সহকারী জজ আদালতে মামলা দায়ের করেন। যার নম্বর ৫৭/২০২২। মামলাটির জবাব দাখিল ও আপত্তি শুনানীর জন্য আগামী ৭ জুলাই তারিখ দিন ধার্য রয়েছে’।

তিনি বলেন, ‘আদালতের শুনানীর নির্ধারিত দিনের আগেই তারা জোরপুর্বক সমিতি দখল নিলেন। যা আদালত অবমাননার সামিল’।


চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানা পুলিশের ইনচার্জ (ওসি) মোজাফফর হোসেন বলেন,
কমিটিকে ঘিরে দুগ্রুপে সংঘাত বাঁধার শঙ্কায় অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। এখন পরিস্থিতি স্বাভাবিক আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ