Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আরেকটি জোকার-মারে ফাইনাল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৬, ১১:৪৩ পিএম

স্পোর্টস ডেস্ক : আরেকটি এটিপি ট্যুর ফাইনালসের ফাইনালে পা রেখেছেন বর্তমান নম্বর ওয়ান অ্যান্ডি মারে ও সাবেক নম্বর ওয়ান নোভাক জোকোভিচ। বর্তমানে পুরুষ টেনিসের শীর্ষস্থান নিয়ে হাড্ডাহাড্ডি লড়াই চলছে এ দু’জন শীর্ষ তারকার মধ্যে। এই টুর্নামেন্টের শিরোপা জয়ের মধ্যে দিয়েই নিশ্চিত হবে কে শীর্ষে থেকে বছর শেষ করতে পারবেন।
ফাইনালে উঠার পথে জকোভিচ মুখোমুখি হয়েছিলেন জাপানের কেই নিশিকোরির। তবে তাকে খুব একটা বেগ পেতে হয়নি ফাইনাল নিশ্চিত করতে। নিশিকোরিকে সরাসরি ৬-১, ৬-১ সেটে হারিয়েছেন সার্বিয়ান তারকা জকো। অন্যদিকে সেমিতে কঠিন পরীক্ষার সম্মুখীনই হয়েছিলেন মারে। ফাইনাল নিশ্চিত করতে কানাডার মিলোস রাওনিচের মুখোমুখি হয়েছিলেন এই ব্রিটিশ তারকা। ৫-৭, ৭-৬, ৭-৬ গেমের রোমাঞ্চকর লড়াইয়ের পর ফাইনালের টিকিট নিশ্চিত হয়েছে তার।
চলতি মাসেই জকোকে হটিয়ে প্রথমবারের মতো শীর্ষে উঠে আসেন মারে। পুরুষ এককে টানা ২৩টি ম্যাচ জিতে নিয়েছেন তিনি। ফাইনালে তিনি মুখোমুখি হবেন জোকোভিচের। জমজমাট এক লড়াইয়ের আভাসই পাওয়া যাচ্ছে ম্যাচটি ঘিরে। আর শীর্ষস্থান হারালেও ছন্দেই রয়েছেন জোকার। এটিপি ট্যুরের শেষ চার আসরেই শিরোপা নিজের করে নেন জোকো। আরেকটি শিরোপা নিজের ঝুলিতে ভরতে পারলেই স্পর্শ করবেন এই টুর্নামেন্টে রজার ফেদেরারের ৬টি শিরোপা জয়ের রেকর্ড। শুধু তাই নয় মারেকে হারাতে পারলে আবারও ফিরে পাবেন শীর্ষস্থানটিও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ