Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিশ্বকাপে তাকিয়ে মার্তিনেস, ডি মারিয়া বললেন অনেক কাজ বাকি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ জুন, ২০২২, ১২:২৯ পিএম

দরজায় কড়া নাড়ছে কাতার বিশ্বকাপ। বিশ্বকাপের দলের জয়, নিজের গোল, ট্রফি জয়ের উৎসব, সব মিলিয়ে স্বপ্নের এক রাত। লাউতারো মার্তিনেসের কাছে এই অভিজ্ঞ অমূল্য। তবে উচ্ছ্বাসের জোয়ারে নিজেদের করণীয় ভুলে যেতে চান না আর্জেন্টাইন ফরোয়ার্ড। বিশ্বকাপের আগে এখনও অনেক কাজ বাকি, তিনি নিজেই তুলে ধরলেন তা। তেমনি সতর্ক আনহেল ডি মারিয়াও।

গত বছর কোপা আমেরিকা জিতে ২৮ বছরের ট্রফি খরা ঘোচানোর পর বছর না ঘুরতেই আরেকটি ট্রফি জিতে নিয়েছে আর্জেন্টিনা। লাতিন আমেরিকা ও ইউরোপের দুই চ্যাম্পিয়ন দলের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে বুধবার ইতালিকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে লিওনেল মেসির দল।

লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে আর্জেন্টিনাকে এগিয়ে নেওয়া গোলটি আসে মার্তিনেসের পা থেকে। ডি-বক্সের ভেতর দুর্দান্ত নৈপূণ্যে বল বাড়িয়ে আসল কাজটা অবশ্য মেসিই করে দেন। বাকি কাজ সারেন মার্তিনেস। সেই লিড পরে আরও বাড়িয়ে ইতালিকে ধরাশায়ী করে আর্জেন্টিনা।

এই নিয়ে টানা ৩২ ম্যাচ অপরাজিত আর্জেন্টিনা। এক সময় যে দল ছিল দিশাহীন, এখন তারা যেন হারতেই ভুলে গেছে। তবে আরেকটি জয় ও শিরোপা জয়ের উল্লাসের মধ্যেই মার্তিনেস বললেন, বিশ্বকাপের আগে আরও শানিত করতে হবে নিজেদের।

“এটা অমূল্য। যেভাবে সবকিছু এগোচ্ছে, আমরা যেভাবে খেলছি এবং দলটা যেভাবে গুছিয়ে উঠেছে তাতে আমরা খুবই খুশি। তবে বিশ্বকাপের আগে এখনও বেশ কয়েক মাস সময় বাকি আছে এবং আমরা জানি, কিছু কিছু ব্যাপার আমাদের আরও ঠিকঠাক করতে হবে।”

মার্তিনেসের পাস থেকেই পরে গোল করে আর্জেন্টিনাকে আরও এগিয়ে নেন দি মারিয়া। গত বছর কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলকে হারানো গোলটি এসেছিল তার পা থেকেই।

ওই ট্রফি জয়ের পর থেকে দলের আত্মবিশ্বাস উত্তুঙ্গ বলেই মনে করেন দি মারিয়া। তবে হাওয়ায় ভেসে যাওয়ার সময় এখনও হয়নি বলে সতর্ক করে দিলেন ৩৪ বছর বয়সী মিডফিল্ডার।

“আমরা কোপা আমেরিকা জয়ের পর থেকে সবকিছু বদলে গেছে। আমার ওপর থেকে ভার নেমে গেছে এবং আমরা খেলতে উপভোগ করছি, একসঙ্গে দারুণ সময় কাটাচ্ছি এবং সবকিছু বেশ সহজ মনে হচ্ছে। সব মিলিয়ে আমরা দারুণ রোমাঞ্চিত। তবে আমাদের পা অবশ্যই মাটিতেই রাখতে হবে।”



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ