Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মেসির ম্যাজিকে ইতালিকে উড়িয়ে ‘নতুন চ্যাম্পিয়ন’ আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ জুন, ২০২২, ১:৫৯ এএম | আপডেট : ৯:৩৫ এএম, ২ জুন, ২০২২


মেসির ম্যাজিকে ইউরোপ চ্যাম্পিয়ন ইতালিকে উড়িয়ে নতুন চ্যাম্পিয়ন’ আর্জেন্টিনা। লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে বুধবার রাতে ফিনালিস্সিমা নামের আলোচিত ম্যাচটি ৩-০ গোলে জিতে শিরোপা জিতল মেসির আর্জেন্টিনা।

ম্যাচের প্রথমার্ধে দুই গোলে এগিয়ে যায় তারা। লাউতারো মার্তিনেস দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন আনহেল দি মারিয়া।

লন্ডনের ঐতিহ্যবাহী ওয়েম্বলি স্টেডিয়ামে বুধবার বাংলাদেশ সময় রাত পৌনে ১টায় ‘ফিনালিস্সিমা’ ম্যাচে মুখোমুখি হবে ফুটবলের দুই পরাশক্তি ইতালি ও আর্জেন্টিনা। দারুণ উত্তেজনার এই ম্যাচের শুরুতেই এগিয়ে যায় আর্জেন্টিনা।

এই ম্যাচে একটি করে গোল করেন লাউতারো মার্তিনেস, আনহেল দি মারিয়া ও পাওলো দিবালা। পুরো ম্যাচেই সামনে থেকে দলকে নেতৃত্ব দিয়েছেন মেসি। ২৮তম মিনিটে মেসির দারুণ নৈপুণ্যেই এগিয়ে যায় দল। সতীর্থের পাস ধরে বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢুকে পড়েন পিএসজি তারকা।

পুরোটা সময় সঙ্গে লেগে ছিলেন ডিফেন্ডার জিওভান্নি দি লরেন্সো, কিন্তু কিছুই করতে পারেননি তিনি। আরও খানিকটা এগিয়ে গোলমুখে বল বাড়ান মেসি, সেখানে ছোট্ট টোকায় বাকি কাজ সারেন মার্তিনেস।

বিরতির আগে মার্তিনেসের পাস ধরে দারুণ গোলে ব্যবধান বাড়ান দি মারিয়া। বিরতির পর তিন মিনিটের মধ্যে মেসির দুটি প্রচেষ্টা ঠেকিয়ে দেন গোলরক্ষক জানলুইজি দোন্নারুম্মা। পরে সাতবারের ব্যালন ডি’অর জয়ীর আরেকটি জোরাল শট ডান দিকে ঝাঁপিয়ে ঠেকান তিনি।

ম্যাচের যোগ করা সময়ে মেসির নামের পাশে যোগ হয় আরেকটি অ্যাসিস্ট। মাঝমাঠ থেকে দারুণ গতিতে আক্রমণে উঠে ডি-বক্সের ঠিক বাইরে অবশ্য বলে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন তিনি। ইতালিও পারেনি ক্লিয়ার করতে, পরে আবার তার পা হয়েই যাওয়া বল ধরে ভেতরে ঢুকে নিচু কোনাকুনি শটে জালে পাঠান খানিক আগে জিওভানি লো সেলসোর বদলি নামা দিবালা।

 কাতার বিশ্বকাপের আগে এই শিরোপা আর্জেন্টিনাকে আরও শক্তি যোগাবে।



 

Show all comments
  • Anamul Haque ২ জুন, ২০২২, ১০:৩৩ এএম says : 0
    আর্জেন্টিনা দলের বর্তমান যে অবস্থান তাতে ২০২২ইং বিশ্বকাপ খেলেয় বাংলাদেশে ব্রাজিলের সমর্থকদের প্রায় ৭০% আর্জেন্টিনার সাপোর্টার হওয়ার জন্য বিভিন্ন ভাবে পায়তারা করছে। আর্জেন্টিনার সাপোর্টাররা কোন ভাবেই এই হাইব্রিডদের দলে স্থান দেবেন না।
    Total Reply(0) Reply
  • জুয়েল আহমেদ ২ জুন, ২০২২, ১০:৩৩ এএম says : 0
    জ্বালারে জ্বালা,ব্রাজিল সমথর্কের মনে জ্বালা। আজের্ন্টিনা কাপ জিতেই গেলো
    Total Reply(0) Reply
  • Md Ruhul Amin Ruhul ২ জুন, ২০২২, ১০:৩৩ এএম says : 0
    সর্বকালের সেরা ফুটবলার লিওনেল মেসি কাতার বিশ্বকাপ মেসির হাতেই উঠবে
    Total Reply(0) Reply
  • Md Sultan Mahmud Shohel ২ জুন, ২০২২, ১০:৩৭ এএম says : 0
    যারা বিশ্ব কাপেই খেলার যোগ্যতা অর্জন করতে পারলো না, তাদের সাথে জিতেই মহা খুশি আর্জেন্টিনা।
    Total Reply(0) Reply
  • Zafar Imam ২ জুন, ২০২২, ১০:৩৭ এএম says : 0
    আর্জেন্টিনা ইতালির ম্যাচ মানে বিশ্বকাপের ফাইনাল কিংবা সেমিফাইনাল ম্যাচের মতো উপভোগ্য ম্যাচ গতকালের সেই খেলায় আর্জেন্টিনার একচ্ছত্র আধিপত্য শৈল্পিক খেলা উপহার দিয়েছে মেসির নেতৃত্বে আর আরেকবার বিশ্বকে জানান দিলো আরেকটি বিশ্বকাপের দাবিদার আমরাই।
    Total Reply(0) Reply
  • উজ্জল ২ জুন, ২০২২, ১২:০২ পিএম says : 0
    প্রিয় দল আর্জেন্টিনার জন্য শুভকামনা সবসময়।
    Total Reply(0) Reply
  • উজ্জল ২ জুন, ২০২২, ১২:০২ পিএম says : 0
    প্রিয় দল আর্জেন্টিনার জন্য শুভকামনা সবসময়।
    Total Reply(0) Reply
  • Rezwan Anam ২ জুন, ২০২২, ১০:৩১ এএম says : 0
    মেসির জিবনে আর বিশ্বকাপ জেতা হবেনা,,, আসছে বিশ্বকাপ এর বদলে এই কাপ নিয়ে সন্তোষ থাকতে হবে হা হা,,, যদিও খেলা দেখিনাই রাত জেগে। অভিনন্দন জানাই অফুরন্ত
    Total Reply(0) Reply
  • Menon Rashed ২ জুন, ২০২২, ১০:৩২ এএম says : 0
    মেসি অন্য গ্রহের ফুটবলার। আলহামদুলিল্লাহ আমি সৌভাগ্যবান যে তার ফুটবল নৈপুণ্য দেখার সুযোগ হয়েছে। ইনশাআল্লাহ আগামী দিনে সে অনেক কিছু জিতবে। দোয়া করি বিশ্বকাপ যেন তার ছোঁয়ার সু্যোগ হয়। আমীন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ