Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইউক্রেনের এসইউ-২৫ যুদ্ধবিমান, এমআই-৮ হেলিকপ্টার ভূপাতিত করেছে রাশিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ জুন, ২০২২, ৮:১৫ পিএম

বুধবার রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র মেজর-জেনারেল ইগর কোনাশেনকভ বলেছেন, রাশিয়ার বিমান প্রতিরক্ষা বাহিনী ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের একটি ইউক্রেনীয় এসইউ-২৫ গ্রাউন্ড অ্যাটাক প্লেন এবং খারকভের কাছে একটি এমআই-৮ হেলিকপ্টার ভূপাতিত করেছে।

‘গত ২৪ ঘন্টার মধ্যে, রাশিয়ান বিমান প্রতিরক্ষা ব্যবস্থা ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের সার্গেয়েভকা সম্প্রদায়ের কাছে ইউক্রেনীয় বিমান বাহিনীর একটি এসইউ-২৫ যুদ্ধবিমান বিমান এবং খারকভের কাছে একটি এমআই-৮ হেলিকপ্টারকে গুলি করে,’ বলেছেন মুখপাত্র।

এছাড়াও, রাশিয়ান বিমান প্রতিরক্ষা বাহিনী খারকভ অঞ্চলে মালায়া কামিশেভাখা এবং কামেনকার বসতিগুলির উপর স্মারচ মাল্টিপল লঞ্চ রকেট সিস্টেমের দুটি ইউক্রেনীয় রকেটকে বাধা দিয়েছে, জেনারেল বলেছেন।

এছাড়াও, রাশিয়ান বিমান প্রতিরক্ষা সক্ষমতা ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের গোরলোভকা, গোলমোভস্কি, ইয়াসিনোভাটায়া এবং ভারভারভকা, খারকভ অঞ্চলে মালিয়া প্রোখোদি ও নোভায়া গনিলিতসা এবং খেরসন অঞ্চলের পিয়াতিখাটকার সম্প্রদায়ের কাছে সাতটি ইউক্রেনীয় ড্রোন গুলি করে ভূপাতিত করেছে, জেনারেল বলেছেন। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ