Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ন্যাটো ‘তৃতীয় বিশ্বযুদ্ধ’ শুরু করেছে!

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ জুন, ২০২২, ৭:২৮ পিএম

একজন বিশিষ্ট রাশিয়ান রাষ্ট্রীয় টেলিভিশন উপস্থাপক দাবি করেছেন যে, ইউক্রেনের প্রতি পশ্চিমা অস্ত্র সমর্থনের কারণে ইতিমধ্যে তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হয়েছে।

রসিয়া ১ টিভির উপস্থাপক ওলগা স্কাবেয়েভা বলেছেন যে, ইউক্রেনে রাশিয়ার তথাকথিত বিশেষ সামরিক অভিযান শেষ হয়েছে এবং ‘একটি সত্যিকারের যুদ্ধ শুরু হয়েছে, তৃতীয় বিশ্বযুদ্ধ’। তিনি যোগ করেছেন যে, মস্কোকে এখন ন্যাটো দেশগুলিকে কভার করার জন্য ‘অসামরিককরণ’ এর লক্ষ্য প্রসারিত করতে হবে।

তার প্রোগ্রাম ৬০ মিনিটের সোমবারের সংস্করণে, স্কাবেয়েভা বলেছেন, ‘এটি স্বীকার করার সময় এসেছে, সম্ভবত, ইউক্রেনে রাশিয়ার বিশেষ অভিযান এখন শেষ হয়েছে এই অর্থে যে একটি সত্যিকারের যুদ্ধ শুরু হয়েছে, তৃতীয় বিশ্বযুদ্ধ। শুধু ইউক্রেন নয়, পুরো ন্যাটোকে সামরিক শাসনে বাধ্য করা হচ্ছে।’

তিনি বলেছিলেন যে, ডনবাসে ইউক্রেনীয় সৈন্যদের দ্বারা আমেরিকান এম ৭৭৭ হাউইটজার ব্যবহার তাকে এই উপসংহারে নিয়ে গিয়েছিল - যদিও তৃতীয় বিশ্বযুদ্ধের সূচনার দিকে তিনি প্রথমবার মনোযোগ দেননি।

স্কাবেয়েভা একজন জনপ্রিয় প্রচারক যিনি রাশিয়ার দ্বিতীয়-সবচেয়ে বেশি দেখা নিউজ নেটওয়ার্কের সম্প্রচারে ক্রেমলিন লাইনকে উৎসাহের সাথে অনুসরণ করেন। তিনি পূর্বে দাবি করেছিলেন যে, কৃষ্ণ সাগরে রাশিয়ান যুদ্ধজাহাজ মস্কভা ডুবে যাওয়ার পর প্রায় ছয় সপ্তাহ আগে তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হয়েছিল। সেই সময়ে তার দাবিটি ইউক্রেনের পশ্চিমা সামরিক সরঞ্জামের ব্যবহারও বহন করেছিল।

অতি সম্প্রতি, সিনিয়র রাশিয়ান সাংসদ ওলেগ মোরোজভ ক্রেমলিনকে পরামর্শ দিয়েছিলেন যে, একজন ন্যাটো প্রতিরক্ষা মন্ত্রীকে অপহরণ করুন এবং কিয়েভে সম্ভাব্য পশ্চিমা সামরিক আদেশের বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য তাদের মস্কোতে নিয়ে আসুন। সূত্র: দ্য ইন্ডিপেন্ডেন্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ