Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মেসির আর্জেন্টিনাকে গুড়িয়ে দিতে চায় ইতালি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ জুন, ২০২২, ৯:২১ এএম

গত বছর ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের শিরোপা উৎসব করেছিল ইতালি। সেই ওয়েম্বলি স্টেডিয়ামেই আরেকটি ট্রফির লড়াইয়ে নামছে দলটি। টানা দ্বিতীয়বারের মতো বিশ্বকাপের বাছাই পার হতে না পারায় হতাশায়। সেই তীব্র কষ্টের সেই অধ্যায় পেছনে ফেলে নতুন শুরুর আশায় স্বপ্ন বুনছে তারা। কোপা আমেরিকা চ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে হারিয়েই গড়তে চান ইতালির অধিনায়াক লিওনার্দো বোনুচ্চি।

গত বছরের ১১ জুলাই ওয়েম্বলি সবুজ আঙিনায় স্বাগতিক ইংল্যান্ডকে টাইব্রেকারে হারিয়ে ইউরোপ চ্যাম্পিয়ন হয় ইতালি। নিজেদের ইতিহাসে দ্বিতীয় এবং ১৯৬৮ সালের পর প্রথমবার ইউরোর ট্রফি উঁচিয়ে ধরে তারা। বুধবার এক ম্যাচের রোমাঞ্চকর লড়াইয়ে আর্জেন্টিনার মুখোমুখি হতে যাচ্ছে ইতালি। যার নাম দেওয়া হয়েছে ‘ফিনালিস্সিমা’।

এক মহাদেশের চ্যাম্পিয়নের বিপক্ষে আরেক মহাদেশের সেরার লড়াই। ইউরোয় অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছিল ইতালি। দুই বছরেরও বেশি সময় ধরে রেকর্ড ৩৭ ম্যাচ অজেয় ছিল তারা। কিন্তু এরপরই কী যেন হয়, আচমকা পথ হারিয়ে ফেলে তারা। ঠিক যেন চূড়া থেকে পতন।

একুশে সংবাদ/এসএস

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ