Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

আইইবি মহিলা কমিটির প্রতিষ্ঠাবার্ষিকীতে সাংস্কৃতিক অনুষ্ঠান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ মে, ২০২২, ১০:০০ পিএম

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশের (আইইবি) মহিলা কমিটির ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। রমনায় আইইবি সদর দপ্তরের অডিটোরিয়ামে আজ মঙ্গলবার বিকেলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রাক্তন মন্ত্রী ও রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আসাদুজ্জামান নূর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং আইইবির প্রাক্তন সভাপতি ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর, আইইবির বর্তমান সভাপতি ইঞ্জিনিয়ার মো. নূরুল হুদা, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো. শাহাদাৎ হোসেন।আইইবির মহিলা কমিটির সদস্য সচিব মাকসুদা আহমেদ চাঁদনীর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইইবি মহিলা কমিটির চেয়ারপার্সন ওয়াহিদা হুদা।

আইইবি মহিলা কমিটির উদ্যোগে এবার ১১ জনকে সংবর্ধনা প্রদান করা হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর বলেন, ১৯৮৮ সালে মহিলা কমিটির এই যাত্রা এখনও সফলতার সাথে চলমান । এই কমিটির যারাই যুক্ত আছেন তারাই ইতিহাসের অংশ হিসেবে স্মরণীয় হয়ে থাকবেন। প্রধান অতিথির বক্তৃতায় আসাদুজ্জামান নূর বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দেশে নারী জাগরণ হয়েছে। দেশে প্রচুর নারী উদ্যোক্তা হয়েছে। দেশের অর্থনীতিতে নারীরা অনেক অবদান রাখছেন। বাংলাদেশে যেভাবে নারীরা উন্নয়নে সরাসরি অংশগ্রহন করছেন তা ভারত পাকিস্তানের জন্য রোল মডেল এবং অনেকাংশে ভারত পাকিস্তানকে পিছনে ফেলে দিয়েছে। এই সাফল্যের ধারা অব্যহত থাকবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আইইবি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস-প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নূরুজ্জামান, প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ, প্রকৌশলী মোহাম্মদ হোসাইন, প্রকৌশলী এস. এম. মনজুরুল হক মঞ্জু, সহকারী সাধারণ সম্পাদক প্রকৌশলী প্রতীক কুমার ঘোষ, প্রকৌশলী শেখ তাজুল ইসলাম তুহিন, প্রকৌশলী মো. আবুল কালাম হাজারী ও প্রকৌশলী মো. রনক আহসান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ