Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

হকিতে বুধবার বাংলাদেশ-পাকিস্তান লড়াই

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মে, ২০২২, ৯:৪২ পিএম

হিরো এশিয়া কাপ হকি টুর্নামেন্টের সেমিফাইনাল খেলতে না পারলেও সেরা পাঁচে জায়গা পেতে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন পাকিস্তানের বিপক্ষে বুধবার মাঠে নামবে বাংলাদেশ। ইন্দোনেশিয়ার জাকার্তাস্থ জিবিকে হকি গ্রাউন্ডে বাংলাদেশ সময় দুপুর দেড়টায় শুরু হবে বাংলাদেশ-পাকিস্তান ম্যাচটি।

এএইচএফ কাপ এবং এশিয়ান গেমস বাছাই পর্ব শেষে এখন এশিয়া কাপ হকিতে লড়ছেন কোচ গোপীনাথনের শিষ্যরা। এএইচএফ কাপে ওমানকে হারিয়ে চ্যাম্পিয়ন হলেও এশিয়ান গেমস বাছাইয়ে সেই ওমানের কাছে হেরেই রানার্সআপ হয় বাংলাদেশ। তবে এবারের এশিয়া কাপ হকিতেও দুর্দান্ত লড়েছেন রাসেল মাহমুদ জিমিরা। দক্ষিণ কোরিয়া (৬-১) ও মালয়েশিয়ার (৮-১) বিপক্ষে গ্রুপ পর্বে বড় ব্যবধানে হারলেও ওমানকে ২-১ গোলে হারিয়ে স্থান নির্ধারনী ম্যাচ পেয়েছিল বাংলাদেশ। সেখানে স্বাগতিক ইন্দোনেশিয়াকে ৪-২ গোলে হারিয়ে এখন পঞ্চমস্থানের জন্য লড়াইয়ের অপেক্ষায় তারা। স্থান নির্ধারনী ম্যাচে পাকিস্তানও ৫-২ গোলে ওমানকে হারিয়ে বাংলাদেশের মুখোমুখি হচ্ছে।

দুর্দান্ত পারফরম্যান্স করায় বিশ্ব হকি র‌্যাংকিংয়ে বাংলাদেশের অবস্থান প্রথমবারের মতো ২৭তম। যেখানে অন্যতম প্রতিপক্ষ ওমানের ২৯তম। বুধবার পাকিস্তানকে হারালেই এশিয়ার মধ্যে প্রথমবার পঞ্চম স্থানে চলে আসবে বাংলাদেশ দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ