Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুমিনুলের বিষয়ে পাপনের জরুরী বৈঠক সন্ধ্যায়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মে, ২০২২, ৪:৫৬ পিএম | আপডেট : ৬:৪৭ পিএম, ৩১ মে, ২০২২

কে হচ্ছেন বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক?। মুমিনুল না সাকিব। এ বিষয়ে মঙ্গলবার বিকেলে সাকিবকে নিয়ে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন বৈঠকে বসেছেন। পাপনের গুলশানস্থ বাড়িতে বৈঠক শুরুর সম্ভাব্য সময় বিকেল সাড়ে ৫টা। যেখানে সাকিব-পাপন ছাড়াও উপস্থিত থাকার কথা রেখেছে বোর্ডের ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস, পরিচালক আকরাম খান, টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন, নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর। এই বৈঠকে থাকবেন  বর্তমান অধিনায়ক মুমিনুল হক।

 

অন্যদিকে, ২৭ মে শ্রীলঙ্কা সিরিজ শেষে মেডিক্যাল চেকআপের জন্য সিঙ্গাপুরে যান সাকিব। সেখান থেকে যুক্তরাষ্ট্র থেকে উইন্ডিজ সফরে যাওয়ার কথা ছিল তার। বিমানের টিকিট কাটা ছিল। কিন্তু আজ মঙ্গলবার হঠাৎ করেই দেশে ফিরে এসেছেন সাকিব। বোর্ডের একটি সূত্র নিশ্চিত করেছে, আজকের এই বৈঠকের কারণে দেশে ফিরেছেন বাঁহাতি অলরাউন্ডার। এই বৈঠকের সিদ্ধান্ত হতে পারে সাকিব-মুমিনুলের ভাগ্য।

 

বোর্ড সূত্রের খবর, সাকিব অবশ্য টেস্ট ফরম্যাটের অধিনায়কত্ব নিতে চান, তবে সেটি মুমিনুলের সিদ্ধান্তক্রেম। বোর্ডও চায়, নিজ ব্যাটিংয়ে মনোযোগ দিতে অধিনায়ক থেকে সরে দাঁড়াক বাঁহাতি ব্যাটসম্যান, তবে সে সিদ্ধান্ত ছেড়েছে মুমিনুলের কোটেই।

 

আজ চূড়ান্ত সিদ্ধান্ত হলেও সেটি প্রকাশ পাবে আগামী ২ জুন বিসিবির আগামী বোর্ড মিটিংয়ে। শেষ পর্যন্ত যদি মুমিনুল নেতৃত্ব চালিয়ে যেতে চান, আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরের দুটি টেস্টের সিরিজ তাঁর জন্য হবে একটা ‘লাইফ লাইন।’ এই সিরিজে অধিনায়ক এবং ব্যাটসম্যান মুমিনুলের পারফরম্যান্সের ওপর দৃষ্টি থাকবে বিসিবির। ভালো করলে হয়তো আপাতত মুমিনুলের নেতৃত্ব নিয়ে আলোচনাটা থেমে যাবে। নয়তো মুমিনুল চান বা না চান, টেস্ট দলের নেতৃত্ব ছাড়তেই হবে।

 

কারণ সর্বশেষ ১০ ইনিংসে মাত্র ২ বার দুই অঙ্ক ছুঁতে পারেন মুমিনুল, যেখানে সর্বোচ্চ ৩৭ রান। শ্রীলঙ্কার বিপক্ষে ঢাকা টেস্টের দুই ইনিংস সহ সর্বশেষ ৭ ইনিংসেই ফিরেছেন দুই অঙ্ক ছোঁয়ার আগে। ইনিংসগুলো হল ০, ৯, ২, ৫, ৬, ২, ০।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ