Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

কঠোর সমালোচক মিট রমনির সঙ্গে দীর্ঘ বৈঠক ট্রাম্পের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৬, ১০:০৮ পিএম

যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার অন্যতম সমালোচক মিট রমনির সঙ্গে ৮০ মিনিট বৈঠক করেছেন। যুক্তরাষ্ট্রের নতুন প্রশাসনে রমনিকে পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দেখা যেতে পারে বলে আভাস দিয়েছে সংবাদমাধ্যম। এ বিষয়ে রমনি বলেন, বিশ্বের বিভিন্ন ধরনের হুমকির বিষয়ে সুদূরপ্রসারী আলোচনা করেছেন তারা। মন্ত্রিসভায় পদ নেবেন কিনা সে সম্পর্কে কোনো মন্তব্য করেননি। উল্লেখ্য, গত শনিবার নিউ জার্সির বেডমিনস্টারে ট্রাম্পের মালিকানাধীন গল্ফ কোর্সে ৮০ মিনিটের ওই বৈঠকের বিষয়ে দুজনের কেউ বিস্তারিত কিছু বলেননি। রমনি শুধু বলেছেন, আলোচনা অনেক দূর যাবে।
প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারণাকালে নিজ দলের প্রার্থী ট্রাম্পকে প্রতারক আখ্যায়িত করেছিলেন রমনি। অপরদিকে ট্রাম্প বলেছিলেন, ২০১২ সালের নির্বাচনে রিপাবলিকান পার্টি থেকে রমনির প্রার্থী হওয়াটা ছিল সবচেয়ে বাজে বিষয়। যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে আলোচনার জন্য ট্রাম্প ন্যাশনাল গল্ফ ক্লাবে ম্যাসাচুসেটসের সাবেক রিপাবলিকান গভর্নর মিট রমনিকে আমন্ত্রণ জানান। নির্বাচিত হওয়ার পর এ পর্যন্ত বেশ কয়েকটি পদে কয়েকজনের নিয়োগ চূড়ান্ত করেছেন ট্রাম্প, যাদের অনেকের বিষয়ই বিতর্ক রয়েছে। অ্যাটর্নি জেনারেল পদের জন্য মনোনীত জেফ সেশনসের বিরুদ্ধে বর্ণবাদী মন্তব্য করার অভিযোগ আছে। এই অভিযোগের কারণে ১৯৮৬ সালে তিনি ফেডারেল বিচারক হতে পারেননি। নতুন নিয়োগ পাওয়া ট্রাম্পের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা সাবেক জেনারেল মাইকেল ফ্লিন মুসলিমদের নিয়ে যে কঠোর মনোভাব পোষণ করেন, উদ্বেগ রয়েছে তা নিয়েও। মন্ত্রিসভায় পদ গ্রহণ করবেন, নাকি এখনো ট্রাম্পকে প্রতারকই মনে করেনÑ বৈঠক শেষে এ প্রশ্ন করা হলে জবাব দেননি রমনি। বিবিসি, রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ