Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যুক্তরাষ্ট্রের স্পিকারের স্বামী আটক!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ মে, ২০২২, ১২:০১ এএম

মার্কিন যুক্তরাষ্ট্রের কংগ্রেসের প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসির স্বামী পল পেলোসি মদ্যপ অবস্থায় গাড়ি চালানোর সময় আটক হয়েছেন। গত শনিবার গভীর রাতে ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের নাপা কাউন্টি থেকে তাকে আটক করে পুলিশ।
অবশ্য আটক হওয়ার কয়েক ঘণ্টা পরই স্পিকারের স্বামীকে মুক্তি দেওয়া হয়। মুক্তির আগ পর্যন্ত তাকে হাজতে রাখা হয়। মদ্যপ অবস্থায় আটকের পর ৮২ বছর বয়স্ক পল পেলোসির বিরুদ্ধে পুলিশ দুটি লঘু অপরাধের অভিযোগ আনে। পরে পাঁচ হাজার ডলার মুচলেকায় তাকে জামিন দেওয়া হয়।
ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের আইন অনুযায়ী, কোনো ব্যক্তির রক্তে অ্যালকোহলের মাত্রা প্রতি ডেসি লিটারে ০.০৮ গ্রাম বা এর বেশি হলে তিনি গাড়ি চালাতে পারবেন না। এই আইন লঙ্ঘন হলে সংশ্লিষ্ট ব্যক্তির বিরুদ্ধে ড্রাইভিং আন্ডার ইনফ্লুয়েন্স অব অ্যালকোহল (ডিইউআই) নামক অভিযোগ আনা হয়।
এদিক ফক্স নিউজ বলেছে, ন্যান্সি পেলোসির স্বামী পল পেলোসিকে আটক করে পুলিশ। পরে রোববার ভোর সোয়া চারটার দিকে ডিইউআই অভিযোগে তাকে জেলে ঢোকানো হয়। পরে একইদিন সকাল সাড়ে সাতটার দিকে তাকে মুক্তি দেওয়া হয় বলে নাপা কাউন্টির পুলিশ রেকর্ডসে থাকা তথ্যে উঠে এসেছে।
পল পেলোসি যখন পুলিশের হাতে আটক হন তখন তার স্ত্রী ন্যান্সি পেলোসি রোড আইল্যান্ডের ব্রাউন ইউনিভার্সিটির একটি অনুষ্ঠানের বক্তৃতা দিচ্ছিলেন। এ বিষয়ে পেলেসির বক্তব্য জানার চেষ্টা করা হলে তার মুখপাত্র বলেন, ‘ব্যক্তিগত’ বিষয় নিয়ে স্পিকার ন্যান্সি পেলোসি কোনো মন্তব্য করবেন না। সূত্র : রয়টার্স, ফক্সমেট্রো নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ