Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঢাবিতে ফের ছাত্রদল কর্মীকে পেটাল ছাত্রলীগ

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ মে, ২০২২, ৯:০৪ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র শিক্ষক কেন্দ্রে (টিএসসি) আবারও ছাত্রদলের এক কর্মীকে পিটিয়ে আহত করল ছাত্রলীগ। আজ সোমবার বিকেল ৫টার দিকে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন ছাত্রদলের ঢাবি শাখার আহ্বায়ক আক্তার হোসেন।

জানা গেছে, ঢাকা কলেজের ১৯-২০ সেশনের ছাত্রদল কর্মী ইরফান শিকদারের ওপর এ হামলা করেন ঢাবির এফ রহমান হল ছাত্রলীগ সভাপতি রিয়াজুল ইসলামের নেতাকর্মীরা। ঢাবির ছাত্রদলের এক নেতার সঙ্গে টিএসসিতে গেলে এ ঘটনাটি ঘটে। এসময় তাদের ব্যবহৃত মোটরসাইকেলটিও ভাংচুর করা হয়।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের আহবায়ক আক্তার হোসেন বলেন, ঢাবি ছাত্রদলের এক নেতার সঙ্গে টিএসসিতে গেলে ওই কর্মী ছাত্রলীগের মারধরের শিকার হন। এসময় ঢাবির ছাত্রদলের ওই নেতা টিএসসিস্থ জনতা ব্যাংকে গেলে ঘটনাটি ঘটে।

জানা যায়, ছাত্রদল কর্মী ইরফানকে মারধর করেন স্যার এ এফ রহমান হল ছাত্রলীগ সভাপতি রিয়াজুল ইসলামের গ্রুপের ছাত্রলীগ কর্মীরা। এসময় এ রিয়াজুল ইসলাম এ ঘটনার নেতৃত্ব দিয়েছেন। মারধরে অংশ নেন বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের তানভীর হাসান শান্ত, একই বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের কাওসার আহমেদ, একই শিক্ষাবর্ষের ভাষা বিজ্ঞানের বিভাগের তানভীর হাসান নাসিফ, বাংলা বিভাগের রাফি ও নৃবিজ্ঞান বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের ওবায়দুর রহমান প্রমুখ।

ঘটনার বিষয়ে জানতে চাইলে রিয়াজুল ইসলাম ইনকিলাবকে বলেন, আমি মারধরের বিষয়ে কিছু জানি না তবে অছাত্রদের সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কোনো নেতাকর্মী যদি ক্যাম্পাসে আসে তাহলে তাদের শায়েস্তা করতে আমরা প্রস্তুত।

জানা যায় রিয়াজুল ইসলাম ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়ের অনুসারী। মারধরের সময় আল নাহিয়ান খান জয় টিএসসিতে অবস্থিত ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিতে সাংবাদিকদের সাথে একটি মতবিনিময় সভায় ছিলেন। নেতা আসাতে কর্মীদের মাঝে উত্তেজনার সৃষ্টি হয় এবং তারই ফলশ্রুতিতে এই হামলা বলে ধারণা করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ