Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাবিতে পুকুরে ডুবে শিক্ষার্থীর মৃত্যু

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ৩০ মে, ২০২২, ১২:০০ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের পুকুরে গোসলে নেমে পানিতে ডুবে মৃত্যুবরণ করেছেন হলের এক আবাসিক শিক্ষার্থী। ওই শিক্ষার্থীর নাম আরিফুর রহমান পলাশ। তিনি বিশ্ববিদ্যালয়ের নৃ-বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। থাকতেন ওই হলের ৩০১৪ নাম্বার কক্ষে। তার গ্রামের বাড়ি জামালপুর। গতকাল রোববার দুপুর ২টা ২৫ মিনিটে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে লাইফ সাপোর্টে থাকাকালীন সময়ে তার মৃত্যু হয়। এ ঘটনায় পলাশের বন্ধু-বান্ধব সহপাঠীদের মাঝে শোকের ছায়া নেমে আসে। হল সূত্রে জানা গেছে, গতকাল সকালে ছাত্রলীগের মানববন্ধন থেকে ফিরে পলাশ ও তার বন্ধু মাফি বেলা সাড়ে ১২ টার দিকে হলের পুকুরে গোসল করতে নামে। হলের মূল ভবনের সামনের ঘাট থেকে সাঁতরে পুকুরের ওপারে যাওয়ার সময় পাড়ের প্রায় কাছাকাছি গিয়ে হঠাৎ করে ডুবে যায় পলাশ। তাকে ডুবতে দেখে আশেপাশের শিক্ষার্থীরা তাকে বাঁচাতে ছুটে যায়।

প্রায় ২৫ মিনিট পর তাকে উদ্ধার করতে আসে ফায়ার সার্ভিসের একটি দল। এর আগেই তার বন্ধু ও হলের শিক্ষার্থীরা তাকে উদ্ধার করেন। পরে অ্যাম্বুলেন্স আসতেও দেরি হওয়ায় হল সংসদের সাবেক ভিপি সাইফুল্লাহ আব্বাসী অন্তু ও তার সহযোগীরা মিলে বাইকে করে তাকে ঢাকা মেডিক্যালে নিয়ে যায়। হাসপাতালের আইসিউতে প্রায় দেড় ঘণ্টা রাখার পর দুপুর ২টা ২৫ মিনিটে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে বিকেল সাড়ে ৫ টায় একই হলের মাঠে পলাশের জানাজা সম্পন্ন হয়।

পলাশের মৃত্যুর বিষয়টি ইনকিলাবকে নিশ্চিত করে শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের প্রভোস্ট প্রফেসর ড. আব্দুর রহিম বলেন, হলের পুকুরে কয়েকজন মিলে সাঁতার কাটতে গিয়ে ডুবে যায় পলাশ। তারা সবাই মিলে সাঁতরে পুকুরের এক পাড় থেকে অন্য পাড়ে যাচ্ছিল। কিন্তু মাঝপথেই ডুবে যায় পলাশ। পরে তার বন্ধুরা মিলে ঢাকা মেডিক্যালের ইমার্জেন্সিতে নিয়ে গেলে সেখানে লাইফ সাপোর্টে মৃত্যুবরণ করে পলাশ। সন্ধায় জানাজার পর তাকে গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হয় বলে জানান প্রভোস্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ