Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অবশেষে হারের বৃত্ত ভেঙেছে ভিক্টোরিয়ান্স

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৬, ১১:০০ পিএম

কুমিল্লা ভিক্টোরিয়ান্স : ১৫২/৫ (২০.০ ওভারে)
রাজশাহী কিংস : ১২০/১০ (১৯.০ ওভারে)
ফল : কুমিল্লা ভিক্টোরিয়ান্স ৩২ রানে জয়ী।
বিশেষ সংবাদদাতা, চট্টগ্রাম থেকে : সোহেল তানভীরের প্রথম ওভারই এলোমেলো করে দিয়েছে রাজশাহীকে। এই পাকিস্তানীর তৃতীয় বলে পুল করতে যেয়ে করেছেন ভুল জুনায়েদ, ভুলের মাশুল দিয়েছেন বোল্ড আউট হয়ে। পরের ডেলিভারিতে সিøপে ধরা পড়ে রাজশাহীর প্রধান ব্যাটিং স্তম্ভ ফিরেছেন ০ রানে! ১৫৩ চেজ করতে এসে শুরুর এই বিপর্যয় সামাল দিয়ে উঠতে পারেনি রাজশাহী কিংস। ২ স্পেলে পেসার সোহেল তানভীরের ৪ উইকেট (৪/১৮) এবং সাইফউদ্দিনের ৩ উইকেটে (৩/২৭) হারের বৃত্ত ভেঙেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। জিতেছে ৩২ রানে। টানা ৫ হারের পর ৬ষ্ঠ ম্যাচে এসে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স পেলো জয়ের দেখা। অন্যদিকে ৫ম ম্যাচে এটি রাজশাহীর চতুর্থ হার।
একটি জয়ের জন্য কতোই চেষ্টা করেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। কিছুতেই যখন হচ্ছে না, তখন বড় ধরনের ঝুঁকি নিয়েছেন গতকাল মাশরাফি। স্যামুয়েলসের মতো টি-২০ স্পেশালিস্টকে একাদশে করেননি বিবেচ্য। নিয়মিত ওপেনার ইমরুল কায়েসকে ৪ নম্বরে নামিয়ে, নাজমুল হোসেন শান্তকে ওপেনিংয়ে পাঠিয়ে খেলেছেন জুয়া। টপ অর্ডার লিটন দাসকে একাদশে রেখে শুধুই তার উইকেট কিপিং সার্ভিস নিয়েছেন মাশরাফি। তাতেই খোলস ছেড়ে বেরিয়ে এসেছে কুমিল্লা। ওপেনিংয়ে প্রমোশন পেয়ে শান্ত খেলেছেন ৪১ রানের ইনিংস, ৪ নম্বরে নেমে আসা ইমরুল অফ ফর্ম কাটিয়ে ফিরেছেন ফর্মে (২৫ বলে ৩৪)। হাত ভর্তি উইকেট থেকেও শেষ ৩০ বলে ৪১’র বেশি নিতে পারেনি। তারপরও ১৫২/৫ স্কোর পুঁজি নিয়েই রাজশাহী কিংসকে বড় ধরনের ধাক্কা দিতে পেরেছে মাশরাফির দল। বিপিএলে চলমান আসরে ২য় এবং টুয়েন্টি-২০ ক্যারিয়ারে ৫ম ফিফটি উদযাপনে রাজশাহী কিংস ওপেনার মুমিনুল লড়েছেন একাই (৪৩ বলে ৫ চার ১ ছক্কায় ৫৩)। তবে তাকে সাপোর্ট দিতে পারেনি কেউ। কুমিল্লার হারের বৃত্ত ভেঙে ফেলা ম্যাচটি শেষ হয়েছে নির্ধারিত সময়ের ৩৯ মিনিট পর! সোয়া ৯টায় শেষ হওয়ার কথা যে ম্যাচটি, শিশিরের প্রকোপে বার বার স্ট্র্যাটেজিক টাইম আউটে তা শেষ হয়েছে ৯টা ৫৪ মিনিটে!



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ