Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ফের মোহামেডানকে রুখে দিলো বিজেএমসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৬, ১০:৫১ পিএম

চট্টগ্রাম ব্যুরো 

ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর জেবি বাংলাদেশ প্রিমিয়ার লিগে (জেবি বিপিএল) নিজেদের নামের প্রতি সুবিচার করে খেলতে পারছে না ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব। এবারের লিগে তারা একের পর এক ম্যাচে ব্যর্থ হয়ে পয়েন্ট টেবিলের নীচের দিকে অবস্থান করে সমর্থকদের হতাশ করেছে। নামের বিচাওে অপেক্ষাকৃত ছোট দলগুলোর কাছে পয়েন্ট খুইয়ে এবার যেন মোহামেডান ছোট দলেই পরিণত হয়েছে। লিগের প্রথমপর্বের মতো দ্বিতীয়পর্বেও তারা হোঁচট খেয়েছে টিম বিজেএমসির সামনে। বিজেএমসি ফের রুখে দিলো সাদাকালোদের। গতকাল চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে মোহামেডান-বিজেএমসি ম্যাচটি ২-২ গোলে অমিমাংসিতভাবে শেষ হয়। মোহামেডানের পক্ষে সবুজ ও ইসমাইল বাঙ্গুরা এবং বিজেএমসির এলিটা ও স্যামসন একটি করে গোল করেন। এই ড্র’তে বিজেএমসি ১৫ ম্যাচে ১৫ পয়েন্ট পেয়ে তালিকার অষ্টমস্থানে উঠে আসলো। সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে মোহামেডানের অবস্থান দশমস্থানে। লিগের প্রথমপর্বে দু’দলের লড়াইটি ১-১ গোলে শেষ হয়েছিলো।
কাল ম্যাচের শুরু থেকে দু’দলই গোলের জন্য মরিয়া ছিলো। আক্রমণ-পাল্টা আক্রমণে খেলা উপভোগ্য হয়ে উঠলেও দর্শকরা ম্যাচের প্রথমার্ধে গোলের দেখা পাননি। তবে দ্বিতীয়ার্ধে তারা চারটি গোল দেখেছেন। ম্যাচের প্রথম সুযোগটি পায় মোহামেডানই। ৬ মিনিটে অধিনায়ক ইসমাইল বাঙ্গুরার বাড়িয়ে দেয়া বল বক্সের ভেতর সবুজের পায়ে গেলে তিনি মাটি কামড়ানো শট নেন। কিন্তু তার শট সাইডবার ঘেষে বাইরে চলে যায়। ১৩ মিনিটে বিজেএমসি পাল্টা আক্রমণে গিয়ে চমৎকার গোলের নুযোগ সৃষ্টি করলেও ব্যর্থ হয়। এসময় এলিটার মাইনাসের বলে বক্সের ভেতর ফাঁকায় দাঁড়ানো স্যামসন পা ছোঁয়াতে ব্যর্থ হলে গোলের সুযোগ হারায় তারা। ৩২ মোহামেডানের প্রতিপক্ষের বক্সে বল পেয়ে প্লেসিং শট নেন। কিন্তু তার শট বিজেএমসির আগোয়ান গোলরক্ষকের গায়ে লেগে প্রতিহত হয়। অবশেষে কাক্সিক্ষত গোলের দেখা পায় সাদাকালোরা। ম্যাচের ৬৯ মিনিটে বল নিয়ে দ্রæতগতিতে বিজেএমসির সীমানায় ঢুকে পড়েন সবুজ। আগোয়ান গোলরক্ষকের পাশ দিয়ে প্লেসিং শটে করে দলকে আনন্দে ভাসান তিনি (১-০)। এর ঠিক পাঁচ মিনিট পর পেনাল্টি পায় মোহামেডান। শুটআউটে বাঙ্গুরা গোল করে ব্যবধান বাড়ায় (২-০)। দু’গোলে পিছিয়ে পড়ে বিজেএমসি হাল ছেড়ে দেয়নি। তারা শেষ ১৫ মিনিট অসাধারণ খেলে ম্যাচে সমতা আনতে সক্ষম হয়। তাদের সংঘবদ্ধ আক্রমণে মোহামেডানের রক্ষণভাগ তছনছ হয়ে গেলে ৮৪ মিনিটে বদলি খেলোয়াড় আবদুল্লাহ পারভেজের পাসে বিজেএমসির এলিটা কিংসলে গোল কওে ব্যবধান কমান (১-২)। ম্যাচের যোগ করা সময়ে স্যামসন হেডে গোল করে বিজেএমসিকে মুল্যবান পয়েন্ট এনে দেন (২-২)।
এদিকে একই মাঠে সন্ধ্যায় অনুষ্ঠিত দিনের দ্বিতীয় ম্যাচে প্রথমে পিছিয়ে পড়েও ঢাকা আবাহনী লিমিটেড ইংলিশ ফরোয়ার্ড লি টাকের হ্যাটট্রিকে ৬-১ গোলে হারায় মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে। আবাহনীর লি টাক তিনটি, জোনাথন দু’টি ও সানডে একটি করে গোল করেন। মুক্তিযোদ্ধার পক্ষে একমাত্র গোলটি আসে বিপুলের পা থেকে। এই জয়ে ঢাকা আবাহনী ১৫ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষস্থান ধওে রাখলো। সমান ম্যাচে ২০ পয়েন্ট পেয়ে মুক্তিযোদ্ধার অবস্থান পঞ্চমস্থানে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ