Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ক্ষমতাকেন্দ্রিক রাজনীতির কারণে গণতন্ত্র ক্ষত-বিক্ষত হচ্ছে -আল্লামা জুবাইর

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৬, ১০:৩৭ পিএম

চট্টগ্রাম ব্যুরো : ইসলামিক ফ্রন্টের কেন্দ্রীয় মহাসচিব আল্লামা অধ্যক্ষ জয়নুল আবেদীন জুবাইর বলেছেন, সন্ত্রাস জঙ্গিবাদী দৌরাত্ম্য সহনীয় মাত্রা ছাড়িয়ে যাওয়ায় গোটা দেশ আতংকের জনপদে পরিণত হয়েছে। পাশাপাশি ক্ষমতাকেন্দ্রিক রাজনীতির দোলাচলে বারবার ক্ষত-বিক্ষত হচ্ছে কষ্টার্জিত গণতন্ত্র। গত শুক্রবার ইসলামিক ফ্রন্ট চট্টগ্রাম দক্ষিণ জেলার উদ্যোগে জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। আল্লামা জুবাইর সাম্প্রতিক সময়ে মিয়ানমারের রাখাইন রাজ্যে শান্তিপ্রিয় নিরীহ মুসলমানদের উপর সেদেশের সামরিক জান্তার বর্বরোচিত নির্যাতন ও ন্যাক্কারজনক গণহত্যার তীব্র নিন্দা জানান। তিনি অবিলম্বে মিয়ানমারের মুসলমানদের জান-মাল ও ইজ্জত-আব্রæর সুরক্ষায় জাতিসংঘের কার্যকর হস্তক্ষেপ কামনা করেন। আল্লামা জুবাইর বলেন, ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে সংখ্যালঘুদের ওপর হামলাকারীদের বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
ইসলামিক ফ্রন্ট চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি মাওলানা কাজী জসিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত কাউন্সিলে প্রধান বক্তা ছিলেন ফ্রন্টের সিনিয়র যুগ্ম মহাসচিব এম সোলায়ামান ফরিদ। বিশেষ অতিথি ছিলেন ইসলামিক ফ্রন্টের যুগ্ম-মহাসচিব অধ্যক্ষ আল্লামা কাজী আনোয়ারুল ইসলাম খাঁন, ফ্রন্টের বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এইচ এম মুজিবুল হক শুক্কুর, কেন্দ্রীয় সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এ এম মঈন উদ্দিন চৌধুরী হালিম। বক্তব্য রাখেন অধ্যক্ষ মাওলানা হাফেজ আহমদ, স ম শওকত আজিজ, মাস্টার জাহাঙ্গীর আলম, স ম হামেদ হোসেন, অধ্যাপক হাফেজ আহমদ, আল্লামা ওবাইদুল হক তৈয়বী, অধ্যক্ষ আল্লামা নুরুল আমিন, মাওলানা জাকের আহমদ সিদ্দিকী প্রমুখ। পরে কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে স ম হামেদ হোসাইনকে সভাপতি, অধ্যাপক স ম শহিদুল হক ফারুকীকে সাধারণ সম্পাদক ও আবদুল্লাহ আল রেজাকে সাংগঠনিক সম্পাদক করে আগামী ২০১৬-২০১৮ সালের সাংগঠনিক সেশনের জন্য ইসলামিক ফ্রন্ট চট্টগ্রাম দক্ষিণ জেলার ৬১ সদস্য বিশিষ্ট একটি কার্যকরী কমিটি গঠন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ