Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

নবী তাসকিনে জয়ে ফিরলো চিটাগাং ভাইকিংস

শামীম চৌধুরী, চট্টগ্রাম থেকে | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১২:৫৩ এএম, ১৯ নভেম্বর, ২০১৬

চিটাগাং ভাইকিংস : ১৯০/৫ (২০.০ ওভারে)
রাজশাহী কিংস : ১৭১/৯ (২০.০ ওভারে)
ফল : চিটাগাং ভাইকিংস ১৯ রানে জয়ী।
ব্যাটিং পাওয়ার প্লে’র ৬ ওভারে চিটাগাং ভাইকিংসের চেয়ে এগিয়ে ছিল রাজশাহী কিংস। ওই পর্বে চিটাগাং ভাইকিংসের ৪২/২’র বিপরীতে রাজশাহী কিংসের স্কোর ৪৯/২। তবে ব্যবধানটা তৈরি হয়েছে শেষ ৫ ওভারে। আঞ্চলিকতার টানে দর্শক সমর্থন পেয়ে আড়মোড়া ভেঙে চিটাগাং ভাইকিংস প্রকৃত টি-২০ বিনোদন দিয়েছে সøগের ৫ ওভারে,অবিশ্বাস্য মনে হলেও যোগ করেছে শেষ ৩০ বলে ৭৬ রান! সেখানে রাজশাহী কিংস ৪১’র বেশি যোগ করতে পারেনি। ১৫ ওভার পর্যন্ত জমিয়ে তোলা ম্যাচ রাজশাহী কিংস হেরেছে সøগের ৩০ বলে। জয়ে আসর শুরু করে টানা ৪ হারে সবকিছু এলোমেলো হয়ে যাওয়া চিটাগাং ভাইকিংসকে জয়ে ফিরিয়েছেন মোহাম্মদ নবী (৩৭ বলে  ছয় ছক্কা, ৬ চারে ৮৭ নট আউট) এবং পেস বোলার তাসকিন (৫/৩১)।
বিপিএলে আফগান রিক্রুট মোহাম্মদ নবীর রোলটা গত ৫ ম্যাচে ছিল অফ স্পিনে নির্ভরতা। গতকাল সেই নবী নিয়েছেন বাড়তি দায়িত্ব। চিনিয়েছেন নিজেকে ব্যাটসম্যান হিসেবে। আগ্রাসী ব্যাটিংয়ে রাজশাহী কিংস বোলারদের পাড়া মহল্লা মানে নামিয়ে এনেছেন তিনি। ৬ নম্বরে ব্যাট করতে নেমেছেন যখন, তখন সেট টপ অর্ডার বিজয়ের রান ১৯। অথচ, বিজয় যখন ৪৬, তখন ফিফটি হয়ে গেছে নবীর! আবুল হাসান রাজুকে ছক্কার চুমোয় ফিফটি উদযাপন করেছেন মাত্র ২৫ বলে। দারুন বোঝাপড়ায় বিজয়ের সঙ্গে ৫ম উইকেট জুটিতে ৫৫ বলে ১০৫ রানের জুটিতে দিয়েছেন নেতৃত্ব। টুয়েন্টি-২০ ক্যারিয়ারে নবীর ৪র্থ ফিফটির দিনে ৬ষ্ঠ ফিফটি উদযাপন করেছেন বিজয় (৪০ বলে ৫০)। টাইটান্সের বিপক্ষে ৯ দিন আগে ৫ উইকেট পেয়ে ডেভ ওভারের বোলার হিসেবে আত্মপ্রকাশ করা আবুল হাসান রাজুর উপর গতকাল একটু বেশিই চড়াও হয়েছেন নবী। ১৮তম ওভারে রাজুকে ১ ছক্কা তিন বাউন্ডারিতে ২০ রান যোগ করে চওড়া ব্যাটটাই যেনো প্রদর্শন করেছেন নবী। ৬০ রানের মাথায় ফরহাদ রেজার বলে মিড অফে ক্যাচ দিয়ে বেঁচে যাওয়া নবী সেই ওভারে যোগ করেছেন ১৬ রান।
নবী-বিজয়ে ১৯০/৫Ñএতো বড় পুঁজিকে ম্লান হতে দেননি পেস বোলার তাসকিন, ইমরান খান জুনিয়র। নিজের প্রথম ওভারে মুমিনুলকে শিকারে দারুন কিছুর আভাস দিয়েছেন তাসকিন। ১ ওভারের দ্বিতীয় স্পেলে সেট ব্যাটসম্যান ওমর আকমলকে (২১) শিকার করে ম্যাচটিকে নিজেদের আয়ত্ত্বে এনেছেন তাসকিনই। শেষ স্পেলটি তার এক কথায় অসাধারণ (২-০-৯-৩)! টুয়েন্টি-২০ ক্যারিয়ারে এই প্রথম পেলেন ৫ উইকেটের দেখা তাসকিন, বিপিএলে ৫ উইকেটের ইনিংসে তিনি ৬ষ্ঠ কৃতিমান। মাঝপথে ম্যাচ থেকে রাজশাহী কিংসকে ছিটকে ফেলেছেন পাকিস্তানী পেসার  ইমরান খান জুনিয়র (২/২৮)। ম্যাচটি যখন ফিফটি ফিফটি, তখন আসরের একমাত্র সেঞ্চুরিয়ান সাব্বির রহমান রুম্মান ইমরান খান জুনিয়রের সেøায়ারে কাভারের ফিল্ডার তামীমের অসাধারণ ডাইভিং ক্যাচে দিয়ে এসেছেন ক্যাচ (৩০ বলে ১ চার ৪ ছক্কায় ৪৬ রান)! সøগে ব্যাটিংয়ের প্রয়োজনটা মেটাতে পারছেন না রাজশাহী কিংস অধিনায়ক ড্যারেন স্যামী। ইমরান খানের কৌশলে ডিপ মিড উইকেটে ক্যাচ দিয়ে রাজশাহী কিংসের হারটা তরান্বিত করেছেন অধিনায়ক স্যামী ৭ বলে ১৪ রান)।
৬ষ্ঠ ম্যাচে দ্বিতীয় জয় যেখানে পেলো চিটাগাং ভাইকিংস, সেখানে ৪র্থ ম্যাচে তৃতীয় হার দেখল রাজশাহী।



 

Show all comments
  • নাঈম ১৯ নভেম্বর, ২০১৬, ১১:৩০ এএম says : 0
    তাসকিন এবং নবীকে অভিনন্দন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ