Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

স্পিনে ধরাশায়ী ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

 প্রথম দিনে ভিসাখাপত্তমের পিচ থেকে মাত্র মাত্র ৪টি উইকেট নিতে পেরেছিলেন ইংল্যান্ড বোলাররা। কিন্তু দ্বিতীয় দিনে এসে সেই পিচ যে এভারে ভোল পাল্টাবে তা হয়তো ভাবতেও পারেননি বিশেষ করে ইংলিশ ব্যাটসম্যানরা। ভারতকে ৪৫৫ রানে গুটিয়ে দেয়ার পর ইংল্যান্ড নিজেরাও হারিয়েছে ৫ উইকেট, সংগ্রহ মাত্র ১০৩ রান। অ্যালিস্টার কুকের দল এখনো পিছিয়ে ৩৫২ রানে।
সাকুল্যে দ্বিতীয় দিনে উইকেটের পতন হয়েছে ১১টি। ৪ উইকেটে ৩১৭ রান নিয়ে খেলতে নামা ভারত লাঞ্চের পর টিকে ছিল ঘন্টাখানেক মত। ১৫১ রানে অপরাজিত থাকা বিরাট কোহলি বেশিদুর যেতে পারেননি, মঈন আলির শিকার হয়ে ফেরেন ব্যাক্তিগত ১৬৭ রানে। ভারত অধিনায়কের ২৬৭ বলের ইনিংসটি ১৮টি চারে সমৃদ্ধ। জবাবে সেই স্পিনেই ভুগতে হয়েছে ইংলিশদের। সফলকারীরা ৭৯ রানে হারায় ৫ উইকেট। বাকি প্রায় ১৫ ওভার কোন অঘটন ছাড়াই কাটিয়ে দেন বেন স্টোকস ও জনি বেয়ারশ। ফলে সিরিজ শুরু হয়ার আগে ইংলিশদের নিয়ে সেই শঙ্কাই এখন বাস্তবের পথে।
সংক্ষিপ্ত স্কোর : ভারত : ৪৫৫ (পুজারা ১১৯, কোহলি ১৬৭, আশ্বিন ৫৮; অ্যান্ডারসন ৩/৬২, মঈন ৩/৯৮, রশিদ ২/১১০)।
ইংল্যান্ড : ১০৩/৫ (রুট ৫৩, স্টোকস ১২*, বেয়ারশ ১২*; আশ্বিন ২/২০, সামি ১/১৫, যাদব ১/১১)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ