Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

আজ বাংলাদেশের প্রতিপক্ষ হংকং

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

এশিয়ান হকি ফেডারেশন (এএইচএফ) কাপ হকি টুর্নামেন্টে আজ বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিক হংকং চায়না। হংকং হকি স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল চারটায় ম্যাচটি শুরু হবে। এ ম্যাচে জয় দিয়েই এএইচএফ কাপ মিশন শুরু করতে চায় লাল-সবুজরা। গতকাল হংকং থেকে মুঠোফোনে এমনটাই জানান জাতীয় হকি দলের অধিনায়ক রাসেল মাহমুদ জিমি। তিনি বলেন,‘আমাদের লক্ষ্য টুর্নামেন্টের সবগুলো ম্যাচে জয় তুলে নেয়া। লক্ষ্যপূরণে আমরা জার্মানিতে অনুশীলন ক্যাম্প করেছি। টুর্নামেন্টে যাতে আমরা সাফল্য পেতে পারি সেভাবেই দলকে প্রস্তুত করেছেন জার্মান কোচ অলিভার কার্টজ। আমি আশাবাদী সতীর্থরা ভালো পারফরমেন্স দেখিয়ে টুর্নামেন্টে নিজেদের যোগ্যতা প্রমাণ করবেন।’
এর আগে এএইচএফ কাপ হকি টুর্নামেন্টে দু’বার চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। ২০১২ ও ২০১৪ সালে টানা দু’আসরের শিরোপা জিতে এবার জিমি বাহিনীর লক্ষ্য হ্যাটট্রিক শিরোপা জয়। আর এমন সাফল্য পেতে বদ্ধ পরিকর লাল-সবুজরা। তারা এএইচএফ কাপের শিরোপা জিততেই হংকংয়ে গেছে। আপাত দৃষ্টিতে এই টুর্নামেন্টে এবার বাংলাদেশ দলটি স্বয়ংসম্পূর্ণ। তাই এই দলের কাছ থেকে প্রত্যাশিত সাফল্য আশা করা যেতেই পারে। বুধবার হংকং যাওয়া বাংলাদেশ দলের সঙ্গে জার্মান প্রধান কোচ অলিভার কার্টজের সঙ্গে আরও চার জার্মান কোচ রয়েছেন। বিশাল কোচিং স্টাফে আছেন স্থানীয় সফল কোচ মাহবুব হারুনও। শিরোপা জয়ের  লক্ষ্যেই বিশাল বহরের জাতীয় হকি দল এবার হংকং গেছে। এএইচএফ কাপের শিরোপা নিশ্চিত করতেই ইমরান হাসান পিন্টুকে বাদ দিয়ে দীর্ঘদিনের অভিজ্ঞ খেলোয়াড় রাসেল মাহমুদ জিমিকে অধিনায়কের দায়িত্ব দেয়া হয়েছে। বাংলাদেশ দলের অন্যতম শক্তি হলো পেনাল্টি কর্ণার (পিসি)। পিসি থেকে গোল নিশ্চিত করতে দীর্ঘদিনের স্পেশালিস্ট মামুনুর রহমান চয়নের সঙ্গে নেয়া হয়েছে তরুন তুর্কি পিসি স্পেশালিস্ট আশরাফুল ইসলামকেও। তাই এ দলটি ভালো খেলবে এমনটাই বিশ্বাস দেশের হকিবোদ্ধাদের। আর খেলোয়াড়দের বিশ্বাস স্বাগতিক দলকে হারিয়ে আজ টুর্নামেন্টে শুভসূচনা করবে লাল-সবুজরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ