Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মাদ্রদি র্ডাবরি মহারণ আজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

মাদ্রদি র্ডাবরি আগে বড় ধরনরে সুখবর পলেনে রয়িাল মাদ্রদি সর্মথকরো। চোট কাটয়িে অনুশীলনে ফরিছেনে ‘ববিসিরি অন্যতম তারকা করমি বনেজমো। সুখবর আছে অ্যাটলটেকিো ভক্তদরে জন্যওে। সুস্থ্য হয়ে দলে ফরিছেনে দলরে সবচয়েে বড় তারকা অঁতোয়ান গ্রজিম্যান। ফলে আজ রাতে এস্তদেওি ভসিন্তেে ক্যালডরেনে জনিদেনি জদিান বনাম ডয়িোগো সমিওিনরে লড়াইটা পুরো জৌলুশ নয়িইে হাজরি হচ্ছে বলা যায়।
ভসিন্তেে ক্যালডরেন থকেে জয় নয়িে ফরো এমনতিইে যে কোনো দলরে কাছইে দুঃসাহসীক এক ভাবনা। দুটি কারণে আজ সটো হয়ে উঠবে আরো কঠনি। এই মুর্হুতে লগি টবেলিরে তনি নম্বরে অ্যাটলটেকিো। ৫ পয়ন্টেে এগয়িে র্শীষে রয়িাল। শরিোপা দৗেঁড়ে টকিে থাকতে তাই আজ জয় ভন্নি কোনো ভাবনা নইে অ্যাটলটেকিোর। তাছাড়া মৌসুম শষেে এই মাঠ ছড়েে ৬৭ হাজার আসন বশিষ্ঠি ‘লা পনেতো’ স্টডেয়িামে উঠবে তারা। ৫০ বছররে ঐতহ্যিবাহী মাঠরে শষে র্ডাবটিা নশ্চিয় জয়ে মুড়য়িে রাখতে চাইবনে লস রোজাব্ল্যাঙ্কোসরা।
রয়িালরে জন্য দুশ্চন্তিার কারণ আছে আরো। দুই বছর ধরে লগিে অ্যাটলটেকিোকে হারাতে পারনেি রয়িাল। শুধু ক্যালডরেনরে হসিাব করলে সময়টা আরো এক বছর লম্বা। গলে মৌসুমে অ্যাটলটেকিোর মাঠ থকেে ১-১ গোলে ড্র নয়িে ফরিলওে র্বানাব্যুতে তাদরে হারতে হয়ছেলি। ওটইি হয়ে রয়ছেে এখন র্পযন্ত জদিানরে একমাত্র হার। প্রথম অ্যাওয়ে র্ডাবি ম্যাচে বনেজমোর ব্যাপারে নশ্চিয়তা দলিওে দুশ্চন্তিা কাটছে না রয়িাল কোচরে। চোটরে কারণে এখনো বাইরে আছনে কাসমেরিো, মোরাতা, টনি ক্রুসরা। অনুশীলনে ফরিলওে নশ্চিতি নয় অধনিায়ক রামোস, পপেে ও লুকা মড্রসিরে ফরো।
এরপরও লস ব্ল্যাঙ্কোসরা জয়রে ধারা অব্যহত রখেে দারুণ একটা ম্যাচ উপহার দবেে বলইে জানালনে জজিু, ‘র্ডাবি মানইে অসাধারণ কছিু। ফুটবলরে জন্য ও ভক্তদরে জন্য এটা সত্যইি ভালো একটা ম্যাচ। মানুষও চায় ভালো খলো দখেত।ে’ পাশাপাশি প্রতপিক্ষরে প্রশংসা করে ফরাসি বলনে, ‘অ্যাটলটেকিো প্রতি বছরই ভালো করে আসছ।ে তাদরে ভালো একজন কোচ আছনে। রক্ষণে তারা র্দুদান্ত, তবে দল হসিবেে তারা তার চয়ওে বশেি কছিু।’ উচ্ছাস আছে অ্যাটলটেকিো শবিরিওে। তাদরে ফরাসি স্ট্রাইকার কভেনি গামইেরোর জানান, ‘ ম্যাচটি খলোর জন্য আমাদরে আর তর সইছে না।’
ক্রশ্চিয়িানো রোনালদোর কাছে ম্যাচটি ব্যক্তগিত মাইলফলক র্অজনরেও। আর দুই গোল করলইে মাদ্রদি র্ডাবতিে ডি স্টফিানোর র্সবােচ্চ গোলরে রর্কেড টপকে যাবনে র্পতুগজি তারকা। তবে তার জন্যও হতাশার খবর দচ্ছিে ভসিন্তেে ক্যালডরেন। এই মাঠে শষে ৫ ম্যাচে কোনো গোল নইে ‘সআির-সভেনেরে।
ওদকিে র্বাসলেোনাও নশ্চিয় অ্যাটলটেকিোর জয় চাইব।ে রয়িালরে চয়েে ২ পয়ন্টেে পছিয়িে থাকা কাতালান দলরে এমন চাওয়াটাই তো স্বাভাবকি। তবে এর আগে ন্যু ক্যাম্পে তাদরে হারাতে হবে মালাগাক।ে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ