Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইউরোপা লিগ চ্যাম্পিয়ন আইনট্রাখট

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ মে, ২০২২, ৫:১৫ এএম

রেঞ্জার্সের আশা গুঁড়িয়ে ইউরোপা লিগে অপরাজিত চ্যাম্পিয়ন হলো আইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট। পেনাল্টি শুট আউটে ৫-৪ গোলে জেতে আইনট্রাখট।

সেভিয়ায় বুধবার রাতে ইউরোপের দ্বিতীয় সেরা ক্লাব প্রতিযোগিতাটির ফাইনাল নির্ধারিত ও অতিরিক্ত সময়ে স্কোরলাইন ছিল ১-১। ফলে ম্যাচ গড়ায় ট্রাইবেকারে।

অতিরিক্ত সময়ের শেষ মুহূর্তে ইতি ঘটে যেতে পারত সবকিছুর। দারুণ এক সেভ করে ম্যাচ টাইব্রেকারে নিলেন কেভিন ট্রাপ। সেখানেও তিনি দেখালেন চমক। আবারও পা দিয়ে ঠেকিয়ে দিলেন প্রতিপক্ষের শট।

এ জয়ের ফলে ৪২ বছর পর কোনো ইউরোপিয়ান প্রতিযোগিতার শিরোপা জিতল জার্মান দলটি। সবশেষ ১৯৮০ সালে স্বদেশের ক্লাব বরুশিয়া মনশেনগ্লাডবাখকে হারিয়ে উয়েফা কাপ (বর্তমানে ইউরোপা লিগ) জিতেছিল তারা।

টাইব্রেকারে প্রথম তিনটি করে শটে গোল করে দুই দলই। অ্যারন র‌্যামজির নেওয়া রেঞ্জার্সের চতুর্থ শট ঠেকিয়ে দেন ট্রাপ। আর নিজেদের পঞ্চম শটে বোরে জালে বল পাঠাতেই উল্লাসে মাতে আইনট্রাখট। পরে টাইব্রেকারেও একটি শট ঠেকিয়ে নায়ক এই জার্মান গোলরক্ষক। নকআউট পর্বে রিয়াল বেতিস, বার্সেলোনা।
ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে হারিয়ে ফাইনালে আসা আইনট্রাখট শিরোপা উৎসব করল পুরো আসরে অপরাজিত থেকে। এবারের বুন্ডেসলিগা আইনট্রাখট শেষ করেছে ১১ নম্বরে থেকে। এই শিরোপা জয়ের মধ্য দিয়ে দলটির নিশ্চিত হয়ে গেল আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলাও।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ