Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

সভাপতিসহ বাজার কমিটির চারজন জেলে

প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

নাটোর জেলা সংবাদদাতা : নাটোরের বাগাতিপাড়ায় দোকানে চুরির চেষ্টার অভিযোগে তিন শিশুকে রশি দিয়ে বেঁধে লাঠি পেটার পর জরিমানা আদায় করার ঘটনায় বাজার কমিটির সভাপতিসহ চারজনকে কারাগারে পাঠিয়েছেন জেলা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২। আটকের ঘটনার প্রতিবাদ জানিয়ে বাজারের সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখেছে মালিকেরা।
আদালত ও স্থানীয় সূত্রে জানা যায়, বাগাতিপাড়া উপজেলার মাকুপাড়া বাজারে ব্যবসায়ী সরলের কম্পিউটারের দোকানে বৃহস্পতিবার রাত ১২টার দিকে চুরির চেষ্টা হয়। এ সময় বাজারের নৈশপ্রহরী নজরুল ইসলাম পাঁকা গ্রামের রমজান আলীর সপ্তম শ্রেণীতে পড়–য়া ছেলে রুমনকে আটক করে। বিষয়টি বাজার কমিটির সভাপতি ইমাজ উদ্দিন ও সাধারণ সম্পাদক সাইদুর রহমানকে জানানো হয়। বাজার কমিটির লোকজন চুরি চেষ্টায় রুমনের সাথে জড়িত সন্দেহে রাতেই মাকুপাড়া গ্রামের আব্দুল মজিদের অষ্টম শ্রেণীতে পড়–য়া ছেলে মেহেদী ও একই গ্রামের সিদ্দিকের চতুর্থ শ্রেণীতে পড়–য়া ছেলে ফিরোজকে আটক করে। পরদিন শুক্রবার বিকেলে স্কুল মাঠে সালিশের সিদ্ধান্ত অনুযায়ী শিশু তিনজনকে পেছনে দড়ি দিয়ে হাত বেঁধে বাঁশের লাঠি দিয়ে বেদমভাবে পেটানো হয়। এমন ঘটনার পরও চুরির চেষ্টার অভিযোগে শিশু রুমন ও মেহেদীকে প্রথমে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হলেও পরে তিন হাজার টাকা করা হয় এবং ফিরোজের দুই হাজার টাকা করা হয়। অভিভাবকদের কাছ থেকে জরিমানার টাকাও নিয়ে নেয়া হয়। শুক্রবার রাতেই ফিরোজকে এবং পরদিন শনিবার সকালে মেহেদীকে চিকিৎসার জন্য বাগাতিপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে আহত শিশু ফিরোজের পিতা সিদ্দিক প্রামাণিক এ ব্যাপারে পাঁচজনের বিরুদ্ধে মামলা করলে পুলিশ শনিবার সকালে বাজার কমিটির সভাপতি ইমাজ উদ্দিনকে আটক করে। রোববার দুপুরে মামলায় অভিযুক্ত অপর চারজনের মধ্যে ব্যবসায়ী শাহাকুল ইসলাম, জার্মান আলী ও নজরুল ইসলাম নাটোরের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ এ আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে আদালতের বিচারক মোমিনুল ইসলাম তাদের জামিন না মঞ্জুর করে চারজনকেই কারাগারে পাঠানোর নির্দেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সভাপতিসহ বাজার কমিটির চারজন জেলে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ