Inqilab Logo

মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০২৪, ২৬ চৈত্র ১৪৩০, ২৯ রমজান ১৪৪৫ হিজরী

বিইউপিতে দঝঃৎধঃবমরপ খবধফবৎংযরঢ় ভড়ৎ ঝঁংঃধরহধনষব ঊপড়হড়সরপ উবাবষড়ঢ়সবহঃ’ শীর্ষক সেমিনার

প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

আইএসপিআর : বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি)-এ ব্যবসা অনুষদের উদ্যোগে ঝঃৎধঃবমরপ খবধফবৎংযরঢ় ভড়ৎ ঝঁংঃধরহধনষব ঊপড়হড়সরপ উবাবষড়ঢ়সবহঃ শীর্ষক দু’দিনব্যাপী আন্তর্জাতিক সেমিনারের উদ্বোধন গতকাল বুধবার মিরপুর সেনানিবাসস্থ বিইউপির বিজয় অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর নিরাপত্তাবিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল (অব:) তারিক আহমেদ সিদ্দিক।

প্রধান অতিথি তার বক্তৃতায় বলেন, টেকসই উন্নয়ন হচ্ছে এমন একটা উন্নয়ন যা বর্তমান জনসংখ্যার সার্বিক প্রয়োজনই শুধু মেটাবে না, বরং এটা ভবিষ্যৎ প্রজন্মের প্রয়োজন মেটাতেও সমর্থ হবে। বিশ্বের অনেক দেশ বর্তমানে টেকসই উন্নয়ন ঘটাতে বিভিন্ন নীতি ও কৌশল তৈরি ও বাস্তবায়ন করেছে এবং বাংলাদেশও একইভাবে টেকসই উন্নয়নের দিকে অগ্রসর হচ্ছে। সরকারের সংশ্লিষ্ট বিভাগ টেকসই উন্নয়ন ঘটাতে চেষ্টা করছে।
সেমিনারে প্রবন্ধ-বক্তা হিসেবে উপস্থিত ছিলেন অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ম্যালকম এইচ.বি ম্যাকডোনাল্ড; ড: জাহিদ হুসাইন, প্রধান অর্থনীতিবিদ, দ: এশিয়া ফাইন্যান্স অ্যান্ড পোভার্টি গ্রুপ, ওয়ার্ল্ড ব্যাংক; প্রফেসর ড: মনোজ পান্ডে, সেন্টার ফর ইন্টারন্যাশনাল ট্রেড অ্যান্ড ডেভেলপমেন্ট, জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়, নিউ দিল্লি এবং প্রফেসর ড: রাকিবুল আনোয়ার, সিনিয়র কনসালটেন্ট, কলোরেক্টাল অ্যান্ড জেনারেল সার্জারি, প্রেসিডেন্ট অ্যান্ড সিইও, রাহিটিড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিইউপিতে দঝঃৎধঃবমরপ খবধফবৎংযরঢ় ভড়ৎ ঝঁংঃধরহধনষব ঊপড়হড়সরপ উবাবষড়ঢ়সবহঃ’ শীর্ষক সেমিনার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ