Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

গুণাহমুক্ত জীবন লাভে ওলিগণের সংস্পর্শ প্রয়োজন -পীর সাহেব বদরপুর

প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঐতিহ্যবাহী দা’ওয়াতুল ইসলাম বদরপুর দরবার শরীফের পীর ছাহেব কেবলা আল্লামা মুফতি শাহ্ সাঈয়্যেদ মু’তাসিম বিল্লাহ্ রব্বানী বলেছেন; গুণাহমুক্ত জীবন লাভে ওলিগণের সংস্পর্শ খুবই জরুরি। পীর ছাহেব গতকাল পটুয়াখালী জেলাধীন ঐতিহ্যবাহী দা’ওয়াতুল ইসলাম বদরপুর দরবার শরীফে ৩ দিনব্যাপী ৭৬তম বার্ষিক ঈসালে ছাওয়াব মাহফিল ও সুন্নি ইসলামী মহাসম্মেলনের ২য় দিন বাদ মাগরিব প্রধান অতিথির ভাষণে উপরোক্ত বক্তব্য রাখেন। পীর ছাহেব আরও বলেন, আউলিয়ায়ে কেরামগণের সংষ্পর্শে আসলে একটি মানুষের আমল-আখলাক পরিবর্তন হয়, মানুষ প্রকৃতপক্ষে মানুষের মতো গড়ে ওঠে। তাই পরিবার-পরিজন আত্মীয়স্বজন এবং প্রতিবেশীকে সুন্দর করার জন্য হক্কানি পীর মাশায়েখ ওলি’র সংস্পর্শে নিজেকে আত্মনিয়োগ করতে হবে। উল্লেখ্য, আজ বাদ ফজর আখেরী মোনাজাত অনুষ্ঠিত হবে।
ফেনীতে দেয়াল চাপায় মা ছেলে নিহত
ছাগলনাইয়া (ফেনী) উপজেলা সংবাদদাতা : ছাগলনাইয়া উপজেলার রাধানগর ইউনিয়নের পশ্চিম মধুগ্রামে গতকাল রোববার দুপুরে ঘরের মাটির দেয়াল চাপা পড়ে মা শামিনা আক্তার (২২) ও তার একমাত্র পুত্র অর্ক (৩) নিহত হয়েছে। জানা গেছে ছাগলনাইয়া উপজেলার রাধানগর ইউনিয়নের পশ্চিম মধুগ্রামের জাকির মুন্সী বাড়ির ওমান প্রবাসী মাহফুজুর রহমান সম্প্রতি বাড়িতে তার স্ত্রী’র নিকট টাকা পাঠায় পুরাতন মাটির ঘর ভেঙ্গে দালান ঘর নির্মান করার জন্য। স্বামীর ইচ্ছা অনুযায়ী দালান ঘর নির্মানের উদ্দেশ্যে কয়েকদিন পূর্বে মাটির পুরাতন ঘরের টিনের চাল খুলে ফেলা হয়। বৃষ্টিতে ভিজে মাটির দেয়াল নরম হয়ে যায়। রোববার দুপুর ১টায় মাটির দেয়াল ঘেঁষে খেলা করছিল শিশু অর্ক। দুর্ঘটনার সম্ভাবনা দেখে একমাত্র শিশু পুত্র অর্ককে উদ্ধার করতে গিয়ে মা ছেলে দেয়ালের নীচে চাপা পড়ে। এতে ঘটনাস্থলেই শিশু অর্ক মারা যায়। এলাকাবাসী মা শামিনা আক্তারকে উদ্ধার করে ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এই খবর ছড়িয়ে পড়লে পুরো মধুগ্রামে শোকের ছায়া নেমে আসে। নিহত মা ছেলেকে দেখার জন্য শত শত লোক ভীড় জমায় হাসপাতাল ও ওই বাড়িতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গুণাহমুক্ত জীবন লাভে ওলিগণের সংস্পর্শ প্রয়োজন -পীর সাহেব বদরপুর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ