Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজাপুরে গত ২৪ ঘন্টায় ডাইরিয়ায় ২১জন ভর্তি

রাজাপুর ( ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ মে, ২০২২, ৬:৩৫ পিএম

ঝালকাঠির রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে গত ২৪ঘন্টায় ডাইরিয়ায় আক্রান্ত হয়ে ২১ জন ভর্তি হয়েছে এবং ৩৪ জন সুস্থ হয়ে ছাড়পত্র নিয়ে হাসপাতাল ত্যাগ করেছেন।রাজাপুর স্বাস্থ্য বিভাগের ইনডোর থেকে এ তথ্য পাওয়া গেছে।হাসপাতাল সুত্রে জানা গেছে- গত ৭২ ঘন্টায় ইনডোরে ডাইরিয়া রোগী ভর্তি হয়েছে ৫৫ জন। ছাড়পত্র নিয়েছেন৩৪ জন।

রাজাপুর ৫০ শয্যার হাসপাতালে রোগীর চাপে হাসপাতালে বাড়ান্দার ফ্লোরে দিতে হচ্ছে। রাজাপুর উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্স কর্মকর্তা ডা,ইমরান হোসেন আজ ৬ টায় জানতে চাইলে বলেন-- হাসপাতালের আসন হচ্ছে ৫০ টি, গড়ে ৭০ থেকে ৭৫ জন রোগী ভর্তি হচ্ছে।যার ফলে ডাইরিয়া রোগীদের ফ্লোরে দিতে হচ্ছে।গত বছর একই সময়ে ডাইরিয়া মহামারি আকারে ছিল।এখন ও সে পরিস্থিতি হয়নি। তবে গত তিন দিনে ডাইরিয়া রোগী ৫৫ জন ভর্তি হয়, তার মধ্যে গত ২৪ ঘন্টায় ২১ জন ডাইরিয়া রোগী ভর্তি হয়েছে।
এছাড়াও রাজাপুর উপজেলার সদরে সোহাগ ক্লিনিক ও নিউ এ্যাপ্লো ক্লিনিক সুত্রে জানা গেছে-- তাদের ক্লিনিকে ডাইরিয়া রোগী বৃদ্ধি পেয়েছে। অনেকে বাড়িতেই চিকিৎসা নিচ্ছে।
রাজাপুর উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্স ডিউটি ড, বলেন-- ডাইরিয়া রোগী অনেকেই ব্যবস্হাপত্র নিয়ে বাড়িতে চিকিৎসা নিচ্ছে।বিশেষ টিম গঠন করা আছে মহামারি মোকাবেলায়। আপাতত ঔষধের সংকট নেই।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডাইরিয়া
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ