Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মুগ্ধ তোপের পর বৃষ্টির দাপট

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ মে, ২০২২, ১২:০০ এএম

টেস্ট সিরিজের আগে দুই দিনের প্রস্তুতি ম্যাচটি ভীষণ গুরুত্বপূর্ণ ছিল শ্রীলঙ্কার। প্রতিপক্ষের ডেরায় এসে নিজেদের ঝালাই করে নিয়ে নামার সুযোগে শুরুতেই ধাক্কা খেল তারা। বিকেএসপিতে প্রস্তুতি ম্যাচের প্রথম দিনে ৪০ মিনিট খেলার পরই নামে তুমুল বৃষ্টি। সেই বৃষ্টি ভাসিয়ে নিয়েছে প্রথম দিন। গতকাল সকাল ১০টা শুরু ম্যাচটি ১০টা ৪০ মিনিটে বন্ধ হয়ে যায়। ৭.৫ ওভার ব্যাট করে ১৪ রান তুলে সফরকারী শ্রীলঙ্কা হারায় অধিনায়ক দিমুথ করুনারত্নের উইকেট। বৃষ্টি আর না থামায় দুপুর ২টা ২০মিনিটে আম্পায়ার মাসুদুর রহমান মুকুল ও গাজী সোহেল আর খেলার সম্ভাবনা না দেখায় দিনের সমাপ্তি টানেন।
এই ম্যাচে আগ্রহের কেন্দ্রে ছিলেন পেসার আবু জায়েদ রাহি। টেস্ট দল থেকে বাদ পড়ার পর গণমাধ্যমে হতাশা জানিয়েছিলেন তিনি, অভিযোগ তুলেছিলেন বাদ পড়ার প্রক্রিয়া নিয়ে। প্রস্তুতি ম্যাচে প্রথমেই বল হাতে পান তিনি। ম্যাচে এখনো পর্যন্ত ৪ ওভার বল করে ৮ রান দিয়ে উইকেটশূন্য তিনি। তবে ইনস্যুয়িং ডেলিভারিতে আসিতা ফার্নেন্দোকে একবার আউটের সুযোগ তৈরি করেছিলেন তিনি। বিসিবি একাদশের আরেক পেসার মুকিদুল ইসলাম মুগ্ধ এনেছেন একমাত্র সাফল্য। তার বাউন্সারে পুল করতে গিয়ে উইকেটের পেছনে ধরা দেন ১৮ বলে ২ রান করা করুনারত্নে। মুগ্ধের ৪ ওভার থেকে আসে ৬ রান। বিসিবির কোন পর্যায়ে দলে প্রথম সুযোগ পাওয়া তরুণ পেসার এনামুল হক কেবল ৩ বলই করেছেন। এরপরই নামে বৃষ্টি। টেস্ট স্কোয়াডের একমাত্র মোসাদ্দেক হোসেন সৈকত খেলছেন এই ম্যাচে। তবে শুরুতে তাকে ফিল্ডিংয়ে নামতে দেখা যায়নি।
আজ প্রস্তুতি ম্যাচ শেষ করে শ্রীলঙ্কা দল যাবে চট্টগ্রামে। ১৫ মে চট্টগ্রামে শুরু হবে প্রথম টেস্ট। বাংলাদেশ দল অবশ্য ৯ তারিখ থেকেই চট্টগ্রামে প্রস্তুতি নিচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ