Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

নিউক‍্যাসলকে উড়িয়ে দিয়ে শিরোপা জয়ের পথে সিটি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ মে, ২০২২, ১১:৩৯ পিএম | আপডেট : ১১:৪৫ পিএম, ৮ মে, ২০২২

প্রিমিয়ার লিগের ম‍্যাচে রোববার নিউক‍্যাসলকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে ম‍্যানচেস্টার সিটি।এ জয়ের ফলে সমান ম্যাচে লিভারপুলের চয়ে তিন পয়েন্ট এগিয়ে গেল দলটি। ৩৫ ম্যাচে ম‍্যানচেস্টার সিটির পয়েন্ট ৮৬। সামন খেলায় লিভারপুলের পয়েন্ট ৮৩। বাকি থাকা তিন ম্যাচ জিতলেই লিগ শিরোপা নিশ্চিত করবে সিটি

চ‍্যাম্পিয়ন্স লিগের বিদায়ের যন্ত্রণা ভুলে ম্যাচের শুরু থেকেই দারুণ ফুটবল উপহার দেয় ম‍্যানচেস্টার সিটি। ইংলিশ চ‍্যাম্পিয়নদের দাপুটে ফুটবলের সামনে দাঁড়াতেই পারেনি নিউক‍্যাসল ইউনাইটেড। ম্যাচে জোড়া গোল করেছেন রাহিম স্টার্লিং। একটি করে গোল করেছেন লাপোর্তে, রদরি ও ফিল ফোডেন।

নিজেদের মাঠে গোটা ম্যাচ জুড়ে আধিপত্য বিস্তার করে খেলেছে সিটিজেনরা। প্রথমার্ধেই দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় গার্দিওলার শিষ্যরা। চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনাল থেকে বাদ পড়ার আরও বিধ্বংসী ডি ব্রুইনেরা। দ্বিতীয়ার্ধে নিউক্যাসেলকে কোনোরকম সুযোগ না দিয়ে চার গোল করে বড় জয় নিশ্চিত করে বর্তমান চ্যাম্পিয়নরা।

খেলার ১৯ মিনিটে স্টার্লিংয়ের গোলে এগিয়ে যায় সিটি। গুনদোগানের দারুণ ক্রসে দুরের পোস্ট থেকে হোয়াও ক্যানসেলোর বাড়ানো বল হেডে জাল খুঁজে নেন রাহিম স্টার্লিং। ৩৮ মিনিটে ব্যবধান বাড়ায় সিটি। গোল করেন আইমেরিক লাপোর্তে। দ্বিতীয়ার্ধে আরও তিন গোল করে ম্যানসিটি। ৬১ মিনিটে রদরি, ৯০ মিনিটে ফিল ফোডেন এবং যোগ করা তিন মিনিটে জোড়া গোল পূরণ করেন স্টার্লিং।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ