Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ব্রাইটনের মাঠে বিধ্বস্ত রোনালদোর ইউনাইটেড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ মে, ২০২২, ৫:৪৬ এএম

ইংলিশ প্রিমিয়ার লিগের ম‍্যাচে শনিবার ইউনাইটেডকে ৪-০ গোলে বিধ্বস্ত করেছে ব্রাইটন। খেলার শুরুতে মোইসেস কেইসেদো দলকে এগিয়ে নেওয়ার পর ব‍্যবধান দ্বিগুণ করেন মার্ক কুকুরেইয়া। পাসকেল গ্রসের গোলের পর ফল নিয়ে অনিশ্চয়তা প্রায় শেষ করে দেন লিওনার্দো ট্রসার্ড। প্রতিপক্ষের মাঠে সবশেষ ৫ ম‍্যাচে এ নিয়ে ১৬ গোল হজম করল ইউনাইটেড।

আক্রমণাত্মক শুরু করা ব্রাইটন খেলার ১৫ মিনিটে এগিয়ে যায়। ২৫ গজ দূর থেকে একুয়েডরের এই মিডফিল্ডারের বুলেট গতির শট কাছের পোস্ট দিয়ে খুঁজে নেয় ঠিকানা। শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবলে রক্ষণে ব‍্যস্ত রাখে ইউনাইটেডকে। ৪৯তম মিনিটে ব‍্যবধান দ্বিগুণ করে ব্রাইটন।

ট্রসার্ডের কাট ব‍্যাক পেয়ে খুব কাছ থেকে বুলেট গতির শটে জাল খুঁজে নেন কুকুরেইয়া। দ্বিতীয় গোলের পর যেন দিশেহারা হয়ে পড়ে ইউনাইটেড। ৫৭তম মিনিটে স্কোর লাইন ৩-০ করে ফেলেন গ্রস। গোলরক্ষক সানচেজের লম্বা করে বাড়ানো বল ধরে কুকুরেইয়া খুঁজে নেন ট্রসার্ডকে।

ইউনাইটেডকে হতাশায় ডুবিয়ে তিন মিনিট পর ব‍্যবধান আরও বাড়ায় ব্রাইটন। খেলার ৬০ মিনিটে ওয়েলব‍্যাকের শট বাইসাইকেল কিকে গোললাইন থেকে ফিরিয়ে দেওয়ার চেষ্টা করেন দিয়েগো দালোত। ঠিক মতো পারেননি, তার পেছনেই থাকা ট্রসার্ডের বুকে লেগে জড়ায় জালে। চলতি মৌসুমে লিগে এ পর্যন্ত ৫৬ গোল হজম করল ইউনাইটেড।

শেষ দিকে গোলের জন‍্য বেশ চেষ্টা করলেও সাফল‍্যের দেখা পায়নি ইউনাইটেড। অনেক সতীর্থর মতো এই ম‍্যাচে নিজের ছায়া হয়ে ছিলেন ক্রিস্তিয়ানো রোনালদোও। ৩৭ ম‍্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে ছয়েই আছে ইউনাইটেড। তবে একাদশ হারে শেষ হয়ে গেল তাদের চ‍্যাম্পিয়ন্স লিগের আশা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ