Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চ্যাম্পিয়ন্স লিগের টিকেট পেল বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ মে, ২০২২, ৫:৩৫ এএম

লা লিগায় শনিবার রাতে রিয়াল বেতিসকে ২-১ গোলে হারিয়েছে বার্সেলোনা। ৩৫ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে নিশ্চিত করেছে আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে খেলা। এ জয়ের ফলে চ্যাম্পিয়ন্স লিগে খেলার টিকেট নিশ্চিত করার সম্ভাবনা জাগাল বার্সেলোনা।

শিরোপাশূন‍্য মৌসুমের শেষ পর্যায়ে এসে বার্সেলোনার লক্ষ‍্য এখন দুটি। চ‍্যাম্পিয়ন্স লিগ নিশ্চত করা আর চার দলের স্প‍্যানিশ সুপার কাপে জায়গা করে নেওয়া। প্রথমটির জন‍্য থাকতে হবে সেরা চারে, পরেরটির জন‍্য হতে হবে রানার্সআপ।

বেতিসের বিপক্ষে জিতে চ‍্যাম্পিয়ন্স লিগ নিশ্চিত করে লা লিগায় সেরা দুইয়ে থাকার দিকে মনোযোগ দিতে চেয়েছিলেন শাভি। এই লক্ষ্য পূরণের জন্য মরিয়া চেষ্টার ছাপ শুরুর খেলায় রাখতে পারেনি বার্সেলোনা।

প্রথমার্ধে বলের নিয়ন্ত্রণে তারা এগিয়ে থাকলেও আক্রমণে আধিপত্য করে বেতিস। ছয় শটের তিনটি লক্ষ্যে রাখতে পারে তারা। অন্যদিকে বার্সেলোনা তিন শটের দুটি ছিল লক্ষ্যে। দ্বিতীয়ার্ধেও একই ধারায় খেলতে থাকে বেতিস। শেষ পর্যন্ত খেলার ৭৬তম মিনিটে তরেসের বদলি নামার এক মিনিটের মধ্যেই বার্সেলোনাকে এগিয়ে নেন ফাতি।

এই তরুণ ফরোয়ার্ডের ডান পায়ের নিখুঁত শট পোস্ট ঘেঁষে জালে জড়ায়। বার্সেলোনার এগিয়ে যাওয়ার আনন্দের স্থায়ীত্ব ছিল মাত্র তিন মিনিট। ৭৯ মিনিটে নাবিল ফেকিরের ফ্রি কিক থেকে হেডে বেতিসকে সমতায় ফেরান বার্সেলোনারই সাবেক ডিফেন্ডার মার্ক বাত্রা। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে ড্রয়ের দিকে এগিয়ে যাচ্ছিল ম‍্যাচ।

কিন্তু যোগ করা সময়ে দানি আলভেসের ক্রসে দারুণ ভলিতে তা উড়িয়ে দেন আলবা। এই জয়ে রানার্সআপ হওয়ার পথে আরেকটু এগিয়ে গেল বার্সেলোনা। ৩৫ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে বেতিস। সেরা চারে থাকার লড়াইয়ে তাদের প্রতিপক্ষ সেভিয়া (৬৪) ও আতলেতিকো মাদ্রিদ (৬১)। এই দুই দল ১ ম‍্যাচ কম খেলেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ