Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

বিরাটকে অভিনব পরামর্শ!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ মে, ২০২২, ১২:০১ এএম

বিরাট কোহলি কি রানে ফিরবেন? চলতি আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ম্যাচ থাকলেই বিরাট ভক্তদের মনে উঠে আসে এই একটাই প্রশ্ন। খোলা মনে ব্যাট করতে চান বলে গত মৌসুমেই অধিনায়কত্ব ছেড়ে দিয়েছিলেন ‘কিং কোহলি’। কিন্তু আইপিএলে তিনি চেনা ছন্দে ধরা দেননি এবং ফেরেননি ফর্মেও। ব্যাট বোবা থেকেছে অধিকাংশ ম্যাচে।
এর মধ্যেই দিল্লি ক্যাপিটালসের তারকা ব্যাটার ডেভিড ওয়ার্নার একটি বিশেষ পরামর্শ দিয়েছেন বিরাটকে। আর সেই পরামর্শ রীতিমতো অভিনব। দিল্লির হয়ে বেশ ভাল ফর্মে রয়েছেন ওয়ার্নার। অজি ওপেনারের মতে, সব খেলোয়াড়েরই খারাপ সময় আসে। কিন্তু সেই সময়ে হাল ছেড়ে দেওয়া উচিত নয়।
ওয়ার্নার বলেছেন, ‘এই সময় নিজের উপরে আস্থা রাখা খুব জরুরি। যত বড় খেলোয়াড়ই হোক না কেন, খারাপ সময় আসবেই। কিছু ক্ষেত্রে সেই সময়টা অনেক দীর্ঘ হতে পারে। কিন্তু নিজের প্রতি বিশ্বাস রাখতেই হবে।’
কিন্তু কোহলিকে বিশেষ কী পরামর্শ দিয়েছেন ওয়ার্নার? তিনি বলেছেন, ‘আরও দু’টি সন্তানের জন্ম দাও। তাদের ভালবাসা উপভোগ করো।’ ওয়ার্নার আরও বলেছেন, ফর্ম সাময়িক ভাবে খারাপ হলেও একজন খেলোয়াড়ের দক্ষতা কমে যায় না। তাই সেটা নিয়ে একদমই মাথা ঘামানোর দরকার নেই।
প্রসঙ্গত, ওয়ার্নারও তিন ফুটফুটে কন্যার পিতা। এর আগে বিরাটের কন্যা ভামিকার জন্মের খবর পেয়ে রসিকতা করে তিনি বলেছিলেন, ‘বেবি সিটিংয়ের টিপস দরকার হলে অবশ্যই জানিও।’ তবে ওয়ার্নারের সাম্প্রতিক পরামর্শ নিয়ে বিরাটের প্রতিক্রিয়া জানা যায়নি। সূত্র : হিন্দুস্থান টাইমস, নিউজ ১৮।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ