Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিচারকের মাথায় হাত!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ মে, ২০২২, ১২:০০ এএম

ভারতের রাজস্থানের বানর আদালত ও পুলিশকে কঠিন এক পরিস্থিতিতে ফেলেছে। আদালত একটি খুনের মামলার প্রমাণ চাইলে অস্বস্তিতে পড়ে জয়পুর পুলিশের তদন্তকারী কর্মকর্তা। প্রমাণ দেখাতে ব্যর্থ হয়ে পুলিশ যা বলেছে তাতে বিচারকের মাথায় হাত।
একটি খুনের ঘটনায় জড়িতদের ধরে ফেলে পুলিশ। আদালতে বিচারকদের সামনে তাদের হাজির করা হয়। কিন্তু প্রমাণ? প্রমাণ ছাড়া কীভাবে শুনানি হবে? প্রশ্ন তুলতেই আমতা আমতা করে পুলিশ যা জানাল, তাতে বিচারকের মাথায় হাত পড়ল। পুলিশ জানায়, একটি বানর মামলার যাবতীয় প্রমাণ, এমনকী খুনে ব্যবহার করা অস্ত্রটি নিয়েও পালিয়েছে। কিছুতেই তা উদ্ধার করা যায়নি।
বিচারকসহ আদালতে উপস্থিত সবাই তদন্তকারী পুলিশ কর্মকর্তার এমন জবাবে অবাক হন। তা কী করে সম্ভব? পুলিশের বক্তব্য, আদালতে অপরাধীদের হাজির করতে তথ্য প্রমাণ সঙ্গে আনা হয়েছিল। কিন্তু যে ব্যাগে তা রাখাছিল সেটিকে কিছুক্ষণের জন্য আদালত চত্বরের একটি গাছের তলায় রাখা হয়েছিল। আর তাতেই ঘটে বিপত্তি।
গাছের তলায় রাখা ব্যাগ একটি বানর আচমকা নিয়ে পালিয়ে যায়। ওই ব্যাগে ছিল মামলার যাবতীয় নথি। এমনকী জড়িতরা যে ছুরি দিয়ে খুন করেছিল সেই ছুরিও ছিল ওই ব্যাগে। বানরের পেছনে ধাওয়া করেও উদ্ধার করা যায়নি ব্যাগটিকে। সূত্র : এনডিটিভি, ফ্রিপ্রেস জার্নাল।



 

Show all comments
  • A Aamn ৭ মে, ২০২২, ৩:৩৪ এএম says : 0
    At least no cow !
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ